ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

১৪ বছরে ২৮৬ বিয়ে!

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২৭ জানুয়ারি ২০২০, ১৫:২১

১৪ বছরে ২৮৬ বিয়ে!

১৪ বছরে ২৮৬ টি বিয়ে করে তাক লাগিয়ে দিয়েছেন লালমনিরহাট জেলার জাকির হোসেন ব্যাপারী। তার কীর্তি ছাপিয়ে গেছে ফিল্মি দুনিয়াকেও। মূলত বিয়ের ইনকাম দিয়েই চলে প্রতারক জাকিরের সংসার।

জাকিরের কুকীর্তি সর্বপ্রথম জনসম্মুখে আসে ২০১৮ সালে এক নারীর করা ধর্ষণ ও প্রতারণার মামলার মাধ্যমে। পরে এই মামলায় গ্রেপ্তার হয়ে তার স্থান হয় কারাগারে। কিন্তু জামিনে বের হয়ে আবারো সে ফিরে যায় তার বিয়ে করা পুরনো পেশায়। পরে এক তরুণীর মামলায় আবারো এই ভণ্ডের জায়গা হয়েছে কারাগারে। এরপর একে একে বহু নারী সাহস করে তার বিরুদ্ধে মুখ খোলেন, মামলা করেন।

কোনও চাকরি বা ব্যবসা না করেও চলাচল করেন দামি গাড়িতে। দামি দামি পোশাক পরিধান আর পটু কথায় ভোলাতেন তরুণীদের। আর বিয়েটা করার আসল উদ্দেশ্য ছিল ধর্ষণ এবং টাকা কামানো।

শুধু বিয়ে নয়, গোপনে ভিডিও ধারণ করে করতেন প্রতারণা। তারপর চলতো ভুক্তভোগী নারী ও তার পরিবার থেকে বিভিন্নভাবে টাকা আদায়।

সম্প্রতি ভণ্ড জাকিরের নামে তেজগাঁও থানায় অভিযোগ দায়ের হয়। পুলিশ তদন্তে নেমে ঢাকার মনিপুরি পাড়া থেকে তাকে গ্রেপ্তার করে। পুলিশি জেরার মুখে সে তার অপরাধের কথা স্বীকার করে। নিজেকে লন্ডনের এক বিশ্ববিদ্যালয়ের ডিগ্রিধারী বলে জানাত। সরকারি আধিকারিক, কখনও বেসরকারি অফিসের অধিকর্তা বলে পরিচয় দিত। দামি গাড়িতে চড়ত। পোশাকও ছিল দামী।

প্রসঙ্গত, ২০০৫ সালে ২১ বছর বসয়ে প্রথমবার বিয়ের পিঁড়িতে বসে সে। তারপর থেকে প্রতি মাসেই সে বিয়ে করত।

বাংলাদেশ জার্নাল/কেআই

  • সর্বশেষ
  • পঠিত