ঢাকা, বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

মোবাইল টাওয়ার ব্যাটারি চোরচক্রের ৭ সদস্য আটক

  যশোর প্রতিনিধি

প্রকাশ : ২৮ জানুয়ারি ২০২০, ০৬:০০  
আপডেট :
 ২৮ জানুয়ারি ২০২০, ০৬:০৮

মোবাইল টাওয়ার ব্যাটারি চোরচক্রের ৭ সদস্য আটক

মোবাইলফোন কোম্পানির টাওয়ারের ব্যাটারির আন্ত:জেলা চোরচক্রের মূলহোতাসহ ৭ সদস্যকে আটক করেছে গোয়েন্দা পুলিশ। যশোর, খুলনা ও সাতক্ষীরার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

এসময় তাদের কাছ থেকে চোরাই ১০০টি ব্যাটারি, ৪৯টি সার্কিট, ২২টি কুলিংফ্যানসহ চুরির কাজে ব্যবহৃত বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।

যশোরের অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) তৌহিদুল ইসলাম সোমবার সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান।

আটককৃতরা হলেন, যশোর শহরের বারান্দি মোল্লাপাড়া আমতলার হারুন অর রশিদ মিঠু, সদর উপজেলার ঝুমঝুমপুরের মেজবাহ উদ্দিন মিরাজ, শহরের বকচর র‌্যাব অফিস এলাকার মোস্তাফিজুর রহমান রিমু, সদর উপজেলার রাজারহাট সীতারামপুর গ্রামের রাকিবুল ইসলাম রাকিব ওরফে চঞ্চল, একই উপজেলার রাজারহাট সীতারামপুর গ্রামের আব্দুর রহিম মোল্লা (অবসরপ্রাপ্ত কারারক্ষী), সাতক্ষীরা কলারোয়া থানার রঘূনাথপুর মোড়ল পাড়ার নিজাম উদ্দিন, যশোর সদর উপজেলার এনায়েতপুর গ্রামের খায়রুল ইসলাম।

আটককৃতদের মধ্যে মিঠু, মিরাজ, রিমু ও চঞ্চল সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট শম্পা বসুর আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দীতে চুরির কথা স্বীকার করেছে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, আটককৃতদের অধিকাংশই ডিপ্লোমাধারী ইঞ্জিনিয়ার এবং তারা বিভিন্ন মোবাইল কোম্পানির টাওয়ারে কাজ করতেন। যার কারণে টাওয়ার থেকে ব্যাটারি চুরি করে তার থেকে শিসা বের করে ফের মোবাইল কোম্পানি অথবা ইজিবাইক কোম্পানিতে বিক্রি করার সিস্টেম জানেন। মোবাইল কোম্পানিতে চাকরি না থাকায় তারা চুরির কাজে নেমে পড়েন। এ চক্রের ৭জনকে আটক করা হলেও যশোর খুলনা এবং সাতক্ষীরা এলাকায় আরো সদস্য রয়েছে।

পুলিশ জানায়, ১২ জানুয়ারি যশোরের বাঘারপাড়া উপজেলার বল্লামুখ থেকে গ্রামীণফোন লিমিটেড কোম্পানির টাওয়ার থেকে অজ্ঞাতনামা চোরেরা ব্যাটারি চুরি করে নিয়ে যায়। ব্যাটারির আনুমানিক মূল্য ৬ লাখ টাকা। এ ঘটনায় ২২ জানুয়ারি বাঘারপাড়া থানায় মামলা হয়। ওই মামলাটি যশোর গোয়েন্দা পুলিশকে তদন্তের দায়িত্ব দেয়া হয়। যশোর গোয়েন্দা পুলিশের ওসি মারুফ আহম্মেদ মামলার তদন্তভার পান।

মারুফ আহম্মেদ জানান, আটক ৭জনের মধ্যে ৩জন ডিপ্লোমাধারী ইঞ্জিনিয়ার এবং তারা বিভিন্ন মোবাইল কোম্পানির টাওয়ারে চাকরি করতেন।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত