ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫৩ মিনিট আগে
শিরোনাম

ঘুষ না পেয়ে মামলা দিয়ে হয়রানির অভিযোগ

  জামালপুর প্রতিনিধি

প্রকাশ : ২৮ জানুয়ারি ২০২০, ০৬:২৬

ঘুষ না পেয়ে মামলা দিয়ে হয়রানির অভিযোগ

ঘুষের টাকা না পেয়ে বিদুৎ গ্রাহককে মামলা দিয়ে হয়রানির অভিযোগ উঠেছে জামালপুর পিডিবি’র এক উপ-সহকারি প্রকৌশলীর বিরুদ্ধে। পিডিবির সকল বকেয়া পরিশোধ করলেও মামলা থেকে রেহাই পাননি নিরীহ ওই গ্রাহক।

জামালপুর সদর উপজেলার রামপুর গ্রামের ভুক্তভোগী মনজুরুল ইসলাম সংবাদ সম্মেলন করে এসব অভিযোগ করেন।

সংবাদ সম্মেলনে মনজুরুল ইসলাম অভিযোগ করে জানান, তিনি একজন সাধারণ রাইসমিল ব্যবসায়ী ছিলেন। ব্যবসায় ক্ষতিগ্রস্ত হয়ে বসতবাড়িসহ সবকিছু বিক্রি করে দেন। তার নামে বিদ্যৎ সংযোগে ৭৮ হাজার টাকা বকেয়া হয়। জামালপুর পিডিবির উপ-সহকারি প্রকৌশলী অনুজ চন্দ্র তার কাছে ৪০ হাজার টাকা ঘুষ দাবি করেন। টাকা দিলে তার সকল বকেয়া পরিশোধ করার প্রতিশ্রুতি দেন তিনি। কিন্তু মনজুরুল অনুজ চন্দ্রের প্রস্তাবে রাজি না হয়ে ৭৮ হাজার টাকাই পরিশোধ করেন।

এরপর ২০১৯ সালের ২ মে অনুজ চন্দ্র তার বাড়িতে যান এবং নিজেরাই একটি মিটার ও সার্ভিস লাইনের তার টেনে ছবি তুলেন। সেখান থেকে ফিরে মনজুরুল ইসলাম, তার বৃদ্ধ বাবা সুরুজ আলী, পুত্র শ্রাবণের নামে বিদ্যুৎ আদালতে ৩টি মামলা করেন। ১৫ দিন জেল হাজতে থাকার পর জামিনে বের হয়ে অনুজ চন্দ্রের সাথে যোগাযোগ করলে এবার তিনি ২ লাখ টাকা দাবি করেন। টাকা না দিলে ওই পরিবারকে মামলার জালে ফেলার হুমকিও দেওয়া হয়। মনজুরুল ইসলাম বিদ্যৎ অফিসের হয়রানি থেকে রক্ষা পেতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।

তবে অভিযুক্ত উপ সহকারী প্রকৌশলী অনুজ চন্দ্র টেলিফোনে বলেন, মনজুরুলের অভিযোগ সঠিক না, তাদের বিরুদ্ধে নিয়ম অনুযায়ী মামলা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত