ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

সিটি ভোটের তথ্য মিলবে অ্যাপসে

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৯ জানুয়ারি ২০২০, ২০:৩১  
আপডেট :
 ২৯ জানুয়ারি ২০২০, ২০:৩৬

সিটি ভোটের তথ্য মিলবে অ্যাপসে

ভোটাররা অ্যাপসের মাধ্যমেও ভোটকেন্দ্র এবং ভোটার তালিকার ক্রমিক নম্বরসহ যাবতীয় তথ্য অ্যাপসের মাধ্যমে জানতে পারবেন। এছাড়া আসন্ন ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের নির্বাচনে প্রয়োজনীয় তথ্য এসএমএসের মাধ্যমেও জানা যাবে।

বুধবার ইভিএম প্রকল্পের অপারেশন প্ল্যানিং অ্যান্ড কমিউনিক্যাশন অফিসার ইন চার্জ স্কোয়াড্রন লিডার কাজী আশিকুজ্জামান বিষয়টি নিশ্চিত করে বলেন, ঢাকা উত্তর ও দক্ষিন সিটি করপোরেশন নির্বাচনে ভোটারদের সুবিধার্থে অ্যাপসের মাধ্যমেও ভোটকেন্দ্র ও ভোটার তালিকার সিরিয়াল নম্বর পাওয়া যাবে। এনআইডি উইংয়ের ওয়েবসাইটে এবং ১০৫ নম্বরে এনআইডি নম্বর পাঠিয়েও ভোটাররা তথ্য জানতে পারবেন।

অ্যাপসে যেভাবে তথ্য জানবেন

ভোটারের ভোট কেন্দ্র খুঁজে পাওয়ার জন্য একটি মোবাইল অ্যাপস চালু করেছে নির্বাচন কমিশন। অ্যাপস (https://services.nidw.gov.bd/resources/forms/PollingCenter.apk) ডাউনলোড করা যাবে নির্দিষ্ট ওয়েবসাইট থেকে।

এছাড়াও তথ্য পেতে পারেন

একজন ভোটার নিজ ভোট কেন্দ্র খুঁজে পেতে মোবাইলের এসএমএস অপশনে গিয়ে ‘PC NID নম্বর’ লিখে ১০৫-এ প্রেরণ করলে ফিরতি এসএমএসে ভোটারের কাঙ্ক্ষিত ভোট কেন্দ্রের নাম ও ভোটার নম্বর পেয়ে যাবেন। (PC1234567890 Send to 105)।

নির্বাচন কমিশনের ওয়েবসাইটে গিয়ে ভোটারগণ তাদের ভোট কেন্দ্র সম্পর্কে জানতে পারবেন। এজন্য নির্বাচন কমিশনের এনআইডি উইং এর ওয়েবসাইট ভোটার ও ভোট কেন্দ্রের তথ্য এ ঢুকে ভোট কেন্দ্র ও ভোটার নম্বর সম্পর্কে তথ্য জানা যাবে।

এছাড়াও নির্বাচন কমিশনের কলসেন্টার ১০৫ এ সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত কল করে ভোটাররা ভোটকেন্দ্র সম্পর্কে জানতে পারবেন। নিচের QR কোড দুটি স্ক্যান করেও লিংক-এ প্রবেশ করে ভোট কেন্দ্রের তথ্য জানতে পারবেন ভোটাররা।

প্রতিটি ভোটকেন্দ্রে ভোটার তালিকা অনুযায়ী কক্ষ বিন্যাস ব্যানারে প্রদর্শিত থাকবে।

বাংলাদেশ জার্নাল/এইচকে

  • সর্বশেষ
  • পঠিত