ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৪ মিনিট আগে
শিরোনাম

প্রয়োজন ছাড়া কেউ ঢাকায় অবস্থান করবেন না: ইসি সচিব

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৯ জানুয়ারি ২০২০, ২১:৫৩  
আপডেট :
 ২৯ জানুয়ারি ২০২০, ২১:৫৫

প্রয়োজন ছাড়া কেউ ঢাকায় অবস্থান করবেন না: ইসি সচিব
ইসি সচিব মো. আলমগীর। ফাইল ছবি

আসন্ন ঢাকা সিটি নির্বাচনে জরুরি প্রয়োজন ছাড়া বহিরাগতদের রাজধানীতে অবস্থান না করার নির্দেশনা দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। একইসঙ্গে ভোটার ছাড়া কাউকে ভোটকেন্দ্রে যেতে নিরুৎসাহিত করেছেন তিনি।

বুধবার সন্ধ্যায় নির্বাচন ভবনে এক বৈঠক শেষে ইসি সচিব মো. আলমগীর সাংবাদিকদের এ কথা বলেন।

এর আগে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম ও র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ননের (র‍্যাব) মহাপরিচালক বেনজীর আহমেদের সঙ্গে বৈঠক করে নির্বাচন কমিশন।

সচিব আলমগীর বলেন, অন্য নির্বাচনের ক্ষেত্রে যে এলাকায় ভোট থাকে, সে এলাকায় ভোটের দিন বাইরের কোনো লোক অবস্থান করতে পারে না। এটা রাজধানী। মানুষকে বিভিন্ন প্রয়োজনে এখানে আসতে হয়। এসব বিষয় বিবেচনা করে অবস্থান বন্ধ করা যাবে না। ঢাকায় ভোটার ছাড়া কোনো লোক থাকতে পারবে না বা বাইরের কেউ আসতে পারবে না- এগুলো করা যাবে না। বিষয়গুলো বিবেচনায় নিয়ে নির্দেশনা দেয়া হয়েছে, ভোটের দিন যেন যারা ভোটার না, বিশেষ করে ঢাকায় বহিরাগত, তারা যেন ভোটকেন্দ্রে না আসেন।

ইসি সচিব আরো বলেন, যারা ঢাকায় অবস্থান করেন বিভিন্ন কারণে, কিন্তু ঢাকার ভোটার নন, তারা যেন অযথা, অপ্রয়োজনে ভোটকেন্দ্রে গিয়ে জটলার সৃষ্টি না করেন। সেটা করলে যারা ভোট দিতে আসবেন, তাদের জন্য ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর জন্য সমস্যা কারণ হতে পারে।

বাংলাদেশ জার্নাল/এইচকে

  • সর্বশেষ
  • পঠিত