ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৮ মিনিট আগে
শিরোনাম

সিটি নির্বাচন নিয়ে মুখ খুললেন ভিপি নুর

  ঢাবি প্রতিনিধি

প্রকাশ : ০১ ফেব্রুয়ারি ২০২০, ১৮:০৫  
আপডেট :
 ০১ ফেব্রুয়ারি ২০২০, ১৮:১২

উৎসবের ভোট এখন শঙ্কার বিষয়: ভিপি নুর

উৎসবের ভোট এখন শঙ্কা ও প্রহসনে পরিণত হয়েছে বলে মন্তব্য করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুর।

শনিবার ঢাকার দুই সিটির ভোটগ্রহণ শেষ হবার পরপরই তিনি তার ভেরিফাইড ফেসবুক পেজে এমন মন্তব্য করেছেন।

বিগত জাতীয় নির্বচন ও আজকের সিটি কর্পোরেশন নির্বাচন সম্পর্কে তিনি লিখেছেন, ৩০ ডিসেম্বরের মধ্যরাতের ভোট ডাকাতির সরকারের প্রতি জনগণের আস্থা কখনোই তৈরি হবে না। ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচন সেটি আমাদের চোখে আঙুল দিয়ে আরেকবার দেখিয়ে দিয়েছে।

ভোটকেন্দ্রে ভোটার উপস্থিতির হার কম থাকার বিষয়টি উল্লেখ করে নুরুল হক লিখেন, শত চেষ্টা করেও সরকার, নির্বাচন কমিশন জনগণকে ভোটদানে কেন্দ্রে নিতে পারেনি। যা স্পষ্টতই নির্বাচন কমিশন এবং সরকারের প্রতি জনগণের অনাস্থা এবং অবিশ্বাসের বহিঃপ্রকাশ। উৎসবের ভোট এখন শঙ্কা ও প্রহসনে পরিণত হয়েছে।

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনের নির্বাচন আজ সকাল ৮টা থেকে শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত একযোগো সম্পন্ন হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস এলাকায় মধ্যে থাকা ৫টি কেন্দ্রের সব'কটি থেকে বিএনপির পোলিং এজেন্টদের বের করে দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। সকাল থেকেই প্রতিটি কেন্দ্রের বাইরে ছাত্রলীগের নেতাকর্মীদের বিপুল উপস্থিতি লক্ষ করা গেলেও ভোটারদের উপস্থিত ছিল হাতে গোনা।

শনিবার বেলা আড়াইটার দিকে ওই কেন্দ্রে গিয়ে দেখা যায়, এনএক্স ভবনের ১০২ নং কক্ষের ভোট প্রদানের জন্য কালো কাপড় দিয়ে যে স্থানটি ঘিরে রাখা হয়েছে সেখানে জড়ো হয়ে আছেন ছাত্রলীগ নেতাকর্মীরা। ভোট দেওয়ার ওই গোপন কক্ষটিতে ছাত্রলীগের অন্তত ৬-৭ জন নেতাকর্মীকে গোল হয়ে দাঁড়িয়ে ছিলেন। ফলে ভোটাররা স্বাধীনভাবে ভোট দেওয়ার সুযোগ নষ্ট হয়। পরে সাংবাদিকদের উপস্থিতি টের পেয়ে তারা একে এক সেখান থেকে বের হয়ে যান।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত