ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫১ মিনিট আগে
শিরোনাম

ভারতীয় জালরুপি ও জাল টাকা তৈরির সরঞ্জামসহ গ্রেপ্তার ৪

  চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ০২ ফেব্রুয়ারি ২০২০, ১৫:১৮

ভারতীয় জালরুপি ও জাল টাকা তৈরির সরঞ্জামসহ গ্রেপ্তার ৪

চাঁপাইনবাবগঞ্জে ভারতীয় জাল রুপি ও জাল টাকা তৈরির সরঞ্জামসহ চারজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। শনিবার দিবাগত রাতে জেলার শিবগঞ্জ উপজেলার কানসাট ও বিনোদপুর এলাকায় পৃথক দুটি অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

এ সময় তাদের কাছে থাকা চার লাখ ছয় হাজার ভারতীয় জাল রুপি ও জাল টাকা তৈরির সরঞ্জাম জব্দ করা হয়।

আজ রবিবার দুপুরে পুলিশ সুপার কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন অতিরিক্ত পুলিশ সুপার মাহবুব আলম খান। তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে প্রথমে কানসাট বাশপট্টি এলাকায় অভিযান চালিয়ে সাদেকুল ইসলাম ও আনোয়ার হোসেন নামে দুজনকে আটক করে পুলিশ। এ সময় তাদের কাছে থাকা এক লক্ষ্য ভারতীয় জাল রুপি জব্দ করা হয়। পরবর্তীতে তাদের জিজ্ঞাসাবাদের তথ্যের ভিত্তিতে আজ ভোর ছয়টার দিকে বিনোদপুর এলাকায় আরেকটি অভিযান চালিয়ে জামাল ও মইনুল নামে আরও দু’জনকে জালরুপি তৈরি করা অবস্থায় আটক করা হয়। এবং তাদের কাছ থেকে আরও ৩ লাখ ছয় হাজার ভারতীয় জাল রুপি জব্দ করা হয়।

অতিরিক্তি পুলিশ সুপার জানান, প্রাথমিক জিজ্ঞাসবাদে জানা গেছে এসব জালরুপি তারা সীমান্তে বিভিন্ন চোরাচালান ও গরুর বিট-খাটালে ব্যবহার করতো। এ ঘটনায় শিবগঞ্জ থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

গ্রেপ্তারকৃতরা হলেন, শিবগঞ্জ উপজেলার কালুপুর উত্তর পাড়া এলাকার শাহাবুদ্দিনের ছেলে সাদেকুল ইসলাম, এরাদত বিশ্বাস টোলা গ্রামের তসলিম উদ্দিনের ছেলে জামাল উদ্দিন ও মাইনুল ইসলাম এবং কানসাট বিশ্বনাথপুর গ্রামের সরফুর ছেলে আনোয়ার হোসেন।

বাংলাদেশ জার্নাল/ এমএম

  • সর্বশেষ
  • পঠিত