ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৬ মিনিট আগে
শিরোনাম

কুষ্টিয়ায় অস্ত্র মামলায় একজনের যাবজ্জীবন কারাদণ্ড

  কুষ্টিয়া প্রতিনিধি

প্রকাশ : ০৩ ফেব্রুয়ারি ২০২০, ১৬:২৬

কুষ্টিয়ায় অস্ত্র মামলায় একজনের যাবজ্জীবন কারাদণ্ড
প্রতীকী ছবি

কুষ্টিয়ার ভেড়ামারা থানায় দায়ের করা একটি অস্ত্র মামলায় হাফিজুর রহমান অরফে চতুর নামক একজনের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছে আদালত।

সোমবার দুপুরে কুষ্টিয়ার স্পেশাল ট্রাইব্যুনাল-১ এর বিচারক অরূপ কুমার গোস্বামী এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় দণ্ডপ্রাপ্ত আসামি পলাতক ছিলেন। তিনি ভেড়ামারা উপজেলার নওদাপাড়া এলাকার আমীর হোসেনের ছেলে।

আদালত সূত্রে জানা যায়, ২০১১ সালের ২৩ ফেব্রুয়ারি কুষ্টিয়া ডিবি পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে- ভেড়ামারার উপজেলার নওদাপাড়া এলকার একটি মুদী দোকানঘরের মধ্যে অস্ত্রসহ একজন অবস্থান করছে। এসআই আব্দুল হালিমের নেতৃত্বে একটি অভিযানিক দল সেখান থেকে সন্দেজনকভাবে হাফিজুর রহমানকে আটক করে। এসময় তার কোমর থেকে পয়েন্ট ২২ বোরের একটি অবৈধ রিভলবার উদ্ধার করা হয়।

এ ঘটনায় ওইদিনই কুষ্টিয়া ডিবি পুলিশের এসআই আব্দুল হালিম বাদী হয়ে ভেড়ামারা থানায় অস্ত্র আইনে একটি মামলা দায়ের করেন। মামলাটি তদন্ত শেষে ২০১১ সালের ১৬ মার্চ আদালতে চার্জশিট দেয় পুলিশ।

আদালতের রাষ্ট্রপক্ষের কৌঁসুলি (পিপি) এ.এস.এম আসাদুজ্জামান মামুন বলেন, দীর্ঘ বিচারকার্য শেষে আসামির বিরুদ্ধে আনিত অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় বিজ্ঞ আদালত মামলার একমাত্র আসামি হাফিজুর রহমান অরফে চতুরকে ১৮৭৮ সালের অস্ত্র আইনের ১৯ (এ) ধারায় যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত