ঢাকা, শুক্রবার, ২৯ মে ২০২০, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭ আপডেট : ২ মিনিট আগে English

প্রকাশ : ০৭ ফেব্রুয়ারি ২০২০, ১৭:২৭

প্রিন্ট

৩ আসনে আ. লীগের মনোনয়ন ফরম বিক্রির তারিখ ঘোষণা

৩ আসনে আ. লীগের মনোনয়ন ফরম বিক্রির তারিখ ঘোষণা

Evaly

জার্নাল ডেস্ক

ঢাকা-১০, গাইবান্ধা-৩ এবং বাগেরহাট-৪ আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন বিতরণ শুরু আগামী শনিবার থেকে। বৃহস্পতিবার রাতে আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়ে, ৮ ফেব্রুয়ারি (শনিবার) বেলা ১১টা থেকে ১৪ ফেব্রুয়ারি (শুক্রবার) বিকাল ৫টা পর্যন্ত এই তিন আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের জন্য ফরম বিক্রি হবে।

আগ্রহীদের ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডি রাজনৈতিক কার্যালয় থেকে দলীয় মনোনয়নের আবেদনপত্র সংগ্রহ এবং জমা জমা দিতে বলা হয়েছে।

আগামী ২১ মার্চ ওই তিন আসনে উপ-নির্বাচনের তারিখ ঘোষণা করেছে নির্বাচন কমিশন।

ঢাকা-১০ আসনের এমপি শেখ ফজলে নূর তাপস ঢাকা দক্ষিণ সিটিতে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করায় সংসদ সদস্য পদ থেকে পদত্যাগ করেছিলেন। এজন্য ঢাকা-১০ আসনটিও শূন্য ঘোষণা করা হয়।

এছাড়া আওয়ামী লীগের সংসদ সদস্য ইউনুস আলীর মৃত্যুতে ২৭ ডিসেম্বর গাইবান্ধা-৩ ও মোজাম্মেল হোসেনের মৃত্যুতে ৯ জানুয়ারি বাগেরহাট-৪ আসন শূন্য ঘোষণা করা হয়।

ঢাকা-১০ আসনে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার করলেও অন্য ২ সংসদীয় আসনে পুরোনো পদ্ধতি তথা ব্যালটে ভোট অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশন সচিব মো. আলমগীর।

তফসিল অনুযায়ী, ৩ আসনের উপ-নির্বাচনে ১৯ ফেব্রুয়ারি পর্যন্ত মনোনয়নপত্র দাখিল করা যাবে। ২৩ ফেব্রুয়ারি বাছাইয়ের পর ২৯ ফেব্রুয়ারি পর্যন্ত প্রার্থিতা প্রত্যাহারের সুযোগ থাকবে। ১ মার্চ প্রতীক বরাদ্দের পর শুরু হবে প্রচার। ভোটগ্রহণ হবে ২১ মার্চ।

শূন্য ঘোষিত বাকি বগুড়া-১ ও যশোর-৬ আসনে উপ-নির্বাচনের তারিখ পরে ঘোষণা করবে নির্বাচন কমিশন।

আরএ

shopno
  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত
best