ঢাকা, রোববার, ২৫ জুলাই ২০২১, ১০ শ্রাবণ ১৪২৮ আপডেট : ৩ মিনিট আগে

প্রকাশ : ০৮ ফেব্রুয়ারি ২০২০, ১২:২২

প্রিন্ট

রাস্তার পাশে কারখানার গরম ছাই, দগ্ধ ৪

রাস্তার পাশে কারখানার গরম ছাই, দগ্ধ ৪
গুগল ম্যাপ থেকে নেয়া নারায়ণগঞ্জের রুপগঞ্জ

রূপগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জের রূপগঞ্জে সড়কের পাশে ফেলে রাখা গরম ছাইয়ে পড়ে দুই স্কুলছাত্রসহ ৪ ব্যক্তি দগ্ধ হয়েছে বলে জানা গেছে। উপজেলার তারাব পৌরসভার রূপসী এলাকায় ঘটে এ ঘটনা। আহতদের ঢাকা মেডিক্যাল কলেজসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয়রা জানান, ঢাকা-সিলেট মহাসড়কের রূপসী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে ফেলে রাখা রূপচাঁদা এডিবল অয়েল কারখানার সয়াবিন তেলের বর্জ্য গরম ছাই মাটিতে পড়ে শুক্রবার দিবাগত রাতে গোলাকান্দাইল ইউনিয়ন ছাত্রলীগ নেতা আরিফ হাসান দগ্ধ হয়। তাকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এর আগে বৃহস্পতিবার বিকেলে স্কুল থেকে বাড়িতে ফেরার পথে স্থানীয় হাজী মোহাম্মদ আনোয়ার হোসেন মাধ্যমিক বিদ্যালয় জিনিয়াস একাডেমির ৮ম শ্রেণির ছাত্র রূপসী এলাকার বাবুল মোল্লার ছেলে আশরাফুল (১৫), ৬ষ্ঠ শ্রেণির ছাত্র একই এলাকার মিনিস্টারের ছেলে নাজিম (১২) রাস্তার পাশে থাকা গরম ছাই মাটিতে পড়ে গুরুতরভাবে দগ্ধ হয়।

তাদের ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটিতে ভর্তি করা হয়েছে। তাছাড়া গত ৩ ফেব্রুয়ারি রাতে আফতাফ ফিড কারখানার শ্রমিক শ্রী প্রদীপ চন্দ্র কাজ শেষে বাসায় ফেরার পাথে রূপসী এলাকায় গরম ছাই মাটিতে পড়ে ডান পা দগ্ধ হয়।

দীর্ঘদিন ধরে স্থানীয় কিছু অসাধু ব্যক্তি রূপসী এলাকায় অবস্থিত রূপচাদা এডিবল অয়েল মিল থেকে সয়াবিন তেলের বর্জ্য গরম ছাই মাটি বের করে কাঞ্চন-রূপসী সড়কের রূপসী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে সড়কের উভয় পাশে ফেলে ব্যবসা করে আসছে। এ গরম ছাই মাটিতে পড়ে প্রতিনিয়ত দুর্ঘটনা ঘটছে বলে জানান স্থানীয়রা।

এ ব্যাপারে রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মমতাজ বেগম জানান, সড়কের পাশে এভাবে গরম ছাই মাটি ফেলে রাখা সম্পূর্ণ বেআইনি। যত দ্রুত সম্ভব সড়কের পাশ থেকে এসব সরানোর ব্যবস্থা করা হবে।

তিনি বলেন, যারা দগ্ধ হয়েছে তাদের পরিবারের সাথে যোগাযোগ করে চিকিৎসার জন্য আমরা সহায়তা করবো। তাছাড়া যারা এ ব্যবসার সাথে জড়িত আছে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত