ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৮ মিনিট আগে
শিরোনাম

জমি দখল করে মন্দির নির্মাণ চেষ্টার প্রতিবাদে সংবাদ সম্মেলন

  দিনাজপুর প্রতিনিধি

প্রকাশ : ০৮ ফেব্রুয়ারি ২০২০, ১৭:৩৫  
আপডেট :
 ০৮ ফেব্রুয়ারি ২০২০, ১৭:৪১

জমি দখল করে মন্দির নির্মাণ চেষ্টার প্রতিবাদে সংবাদ সম্মেলন

দিনাজপুরে তফসিল বর্ণিত জমির উপর ছয়তলা বিল্ডিং নির্মাণ ও জমি আত্মসাৎ করার জন্য মন্দির নির্মাণের প্রস্তুতি ও সম্প্রদায়িক দাঙ্গা দিকে প্রবাহিত করার চেষ্টা করার উসকানি প্রদান করায় জরুরি ভিত্তিতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের দাবিতে সংবাদ সম্মেলন করেছেন দ্বীন ইসলাম ।

শনিবার সকাল সাড়ে ১১ টার দিকে দিনাজপুর প্রেস ক্লাবে লিখিত সংবাদ সম্মেলন করেন তিনি ।

লিখিত সংবাদ সম্মেলনে দ্বীন ইসলাম (৪০) বলেন , দিনাজপুর জেলার সদরের প্রাননাথপুর জে,এল, নং -৬৩ এর ১২৪৩ নং এবং ১১৮৫ নং খতিয়ানের ২৪৪৭ নং দাগ, ২৪৪৬ নং দাগ, ২৭০৭ নং দাগ এবং ২৭০৭ নং দাগের ০.৮৪৫০ একর জমি । ১৩/৭০ মামলা রায় ও ডিক্রী প্রাপ্ত হয় । সুপ্রীম কোর্ট হাহকোর্ট আদেশ পাইলে মামলা নং ৮৮/৭৩, মামলা নং ৪০৯ ও ১৯৭৪ হাইকোর্ট সুপ্রিম কোর্ট বিভাগ। বিনিময় কেস ৪০৪/০৮ এর ১৯৭০-৭১ নং বিনিময় মোকাদ্দমা সম্পত্তি আদেশ প্রদান করেন ।

আদালতের রায় ও ডিক্রী পাওয়ার পরও প্রভাবশালীদের ক্ষমতার দাপটে দ্বীন ইসলাম জমির দখল দিনে পারছে না। আদালতের রায় ও ডিক্রী কপি হাতে দিয়ে এর সরকারের বিভিন্ন দপ্তরে গিয়েও কাজ হয়নি বলেও অভিযোগ করেন তিনি।

দ্বীন ইসলামের পক্ষে আদালত রায় ও ডিক্রী প্রাপ্তির পর ভূমি দখলদার আরোও বেপরোয়া হয়ে উঠে। আদালতের রায় ও ডিক্রী পেলেও ভুমি দখলদাররা উল্টো রায় ও ডিক্রী প্রাপ্ত দ্বীন ইসলামকে হয়রানি করার জন্য একাধিক মিথ্যা মামলা দায়ের করে হয়রানি করারও অভিযোগ পাওয়া গেছে ।

তিনি আরো জানান, আদালতের রায় ও ডিক্রী নিয়ে জমি দখলে গেলে ভূমি দখলকারী ক্ষেত্রীপাড়ার ১৯ টি পরিবার মেয়ে মানুষদেরকে লেলিয়ে দেয় । পরে নিজের কাপড় নিজেরাই ছিড়ে অন্য মামলায় ফাসিয়ে দেয় । বর্তমানে আমি আমার দরিদ্র পরিবার পরিজন নিয়ে প্রশাসনের দুড়ায়ে দুড়ায়ে ঘুড়ে আদালতের রায় বাস্তাবায়নের জন্য অনুরোধ করলেও তা বাস্তবায়ন হচ্ছে না ।

২২ই জানুয়ারি দিনাজপুর পৌর এলাকার ক্ষেত্রীপাড়াস্থ জমি উদ্ধারে আদালত হতে রায় ও ডিক্রী পাওয়ার পর সম্পত্তি উদ্ধার বুঝে না পাওয়ায় দ্বীন ইসলাম ( ৪০) নামে ভুমিহীন এক ব্যাক্তি জেলা প্রশাকের মাধ্যমে প্রধান মন্ত্রী শেখ হাসিনার নিকট আবেদন করেছেন । আবেদনকারী দ্বীন মোহাম্মদ দিনাজপুর জেলা সদরের দক্ষিন বালুবাড়ীর সাহাজ উদ্দীনের ছেলে ।

দিনাজপুর অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর; এ্যাডভোকেট. সাইফুল ইসলাম জানান, আদালত হতে রায় ও ডিক্রী প্রাপ্ত ব্যাক্তিকে জমি বুঝিয়ে দেওয়ার কাজ আইন প্রযোাগকারী সংস্থার। সরকারী নিয়ম অনুসরন করে আইন শৃঙ্খলা বাহিনী আদালতের রায় ও ডিক্রী প্রাপ্ত ব্যাক্তিকে জমি বুঝিয়ে দিতে হবে ।

বাংলাদেশ জার্নাল/ এমএম

  • সর্বশেষ
  • পঠিত