ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ৮ মিনিট আগে
শিরোনাম

১২ ভুয়া পরীক্ষার্থী আটক, দুই সুপার কারাগারে

  বগুড়া প্রতিনিধি

প্রকাশ : ০৯ ফেব্রুয়ারি ২০২০, ২০:৩৮

১২ ভুয়া পরীক্ষার্থী আটক, দুই সুপার কারাগারে

বগুড়ার শেরপুর উপজেলায় দুই মাদরাসা সুপারসহ ১২ জন ভুয়া দাখিল পরীক্ষার্থীকে আটক করেছে পুলিশ।

রোববার সকাল ১১টায় উপজেলার ধনকুণ্ডি আয়েশা মওলা বক্স দাখিল মাদরাসা কেন্দ্রে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে আটক দুই সুপারকে এক মাস করে সাজা দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

জানা যায়, এইদিন দাখিল পরীক্ষার আরবী দ্বিতীয়পত্র পরীক্ষা চলাকালে ভুয়া পরীক্ষার্থীর তথ্য পেয়ে জলার ধনকুণ্ডি আয়েশা মওলা বক্স দাখিল মাদরাসা কেন্দ্রে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। এ সময় কল্যাণী বালিকা দাখিল মাদরাসার মোছাঃ আরমিনা খাতুন, সাথী আক্তার, সীমা খাতুন, লায়লা আক্তার, নাসিমা পারভীন, নাকুয়া দাখিল মাদরাসার আবু রায়হান, আব্দুস সালাম, কাওছার আলী, সুজন মিয়া, তাসলিমা খাতুন ও মধ্যভাগ দাখিল মাদরাসার মোঃ সোহাগ হোসেন ও মোছাঃ শ্যামলী খাতুন ও মাদরাসা সুপার আকবর আলী (৪৯) , সেলিম উদ্দীনকে (৪৮) আটক করা হয়।

পরে পরীক্ষায় অনৈতিক কাজের সাথে জড়িত থাকার অপরাধে উপজেলার সুঘাট ইউনিয়নের মধ্যভাগ দাখিল মাদরাসার সুপার আকবর আলী (৪৯) ও সীমাবাড়ী ইউনিয়নের নাকুয়া দাখিল মাদরাসার সুপার সেলিম উদ্দীনকে (৪৮) এক মাসের সাজা দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

উপজেলার সহকারি কমিশনার (ভূমি) মোঃ জামশেদ আলম রানা বাংলাদেশ জার্নালকে বলেন, ওই মাদরাসা কেন্দ্রে পরীক্ষা চলাকালে ভুয়া পরীক্ষার্থীর বিষয়টি নজরে আসে। এক পর্যায়ে তাদের প্রবেশপত্রের সঙ্গে ছবি ও নামের মিল না থাকায় তাদের আটক করে ভ্রাম্যমাণ আদালতে সাজা দেওয়া হয়েছে। পরীক্ষার্থীদের তাদের অভিভাবকদের জিম্মায় দেওয়া হয়েছে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত