ঢাকা, রোববার, ২৫ জুলাই ২০২১, ১০ শ্রাবণ ১৪২৮ আপডেট : কিছুক্ষণ আগে

প্রকাশ : ০৯ ফেব্রুয়ারি ২০২০, ২০:৫৪

প্রিন্ট

এসএসসির প্রশ্ন ফাঁস: ছাত্র-শিক্ষক গ্রেপ্তার

এসএসসির প্রশ্ন ফাঁস: ছাত্র-শিক্ষক গ্রেপ্তার

কিশোরগঞ্জ প্রতিনিধি

কিশোরগঞ্জের হোসেনপুরে প্রশ্নপত্র ফাঁসে জড়িত থাকার অভিযোগে মিজানুর রহমান (১৫) নামে এক ছাত্র ও রাজু মিয়া (২৫) নামে এক প্রাইভেট শিক্ষককে গ্রেপ্তার করেছে পুলিশ।

রোববার দুপুরে হোসেনপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে।

মিজানুর রহমান উপজেলার পুমদী ইউনিয়ানের গৃদান গ্রামের মানিক মিয়ার ছেলে ও হাজী জালাল উদ্দিন উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী। রাজু মিয়া পৌর এলাকার দ্বিপেশ্বর গ্রামের আবদুল মোতালিবের ছেলে।

সূত্র জানায়, রোববার ইংরেজি ২য় পত্র পরীক্ষা চলাকালে ওই ছাত্রের কাছ থেকে একটি উত্তরপত্র উদ্ধার করেন সহকারি কমিশনার (ভূমি) ওয়াহিদুজ্জামান, যা প্রশ্নপত্রের সাথে হুবুহু মিলে যায়। এ ঘটনায় সন্দেহ হলে তাকে আটক করা হয়।

এ সময় প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে জানায়, সকাল সাতটার দিকে সে তার প্রাইভেট শিক্ষকের কাছ থেকে প্রশ্ন পেয়েছেন। এ প্রশ্নপত্র ফাঁসের সাথে যারা জড়িত রয়েছে তাদেরকে শনাক্ত করে গ্রেপ্তার করতে কাজ করে যাচ্ছে পুলিশ।

সহকারি কমিশনার (ভূমি) ওয়াহিদুজ্জামান বলেন, ওই ছাত্র প্রশ্নপত্র ফাঁসের বিষয়টি স্বীকার করেছেন। তারই দেয়া তথ্যনুযায়ী তার প্রইভেট শিক্ষককেও আটক করে পুলিশ।

হোসেনপুর থানার অফিসার ইনচার্জ শেখ মোস্তাফিজুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে। আশা করছি চক্রের মূল হোতাসহ যারা জড়িত রয়েছে, সবাইকে খুব শীঘ্রই আইনের আওতায় আনা যাবে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত