ঢাকা, রোববার, ২৫ জুলাই ২০২১, ১০ শ্রাবণ ১৪২৮ আপডেট : ৭ মিনিট আগে

প্রকাশ : ০৯ ফেব্রুয়ারি ২০২০, ২১:২৭

প্রিন্ট

কেন্দ্রে মোবাইল নিয়ে আসায় হাতুড়ি দিয়ে চূর্ণ-বিচূর্ণ করলেন ইউএনও

কেন্দ্রে মোবাইল নিয়ে আসায় হাতুড়ি দিয়ে চূর্ণ-বিচূর্ণ করলেন ইউএনও

কিশোরগঞ্জ প্রতিনিধি

কিশোরগঞ্জের তাড়াইল উপজেলায় এসএসসি পরীক্ষার কেন্দ্রের দু’টি হল থেকে ৭টি স্মার্টফোন এবং ৭টি বাটন ফোনসহ ১৪টি মোবাইল জব্দ করে বিনষ্ট করা হয়েছে।

রোববার তাড়াইল মুক্তিযোদ্ধা সরকারি কলেজ কেন্দ্রে তল্লাশি চালিয়ে পরীক্ষার্থীদের কাছ থেকে এই ১৪টি মোবাইল ফোন পাওয়া যায়।

উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা নূর-ই-আলম এসব মোবাইল ফোন জব্দ করেন। পরে তিনি ইউএনও’কে বিষয়টি অবহিত করেন। ইউএনও মো. তারেক মাহমুদ উপস্থিত হয়ে পরীক্ষা শেষে পরীক্ষার্থীদের সামনে কেন্দ্র প্রাঙ্গণে হাতুড়ি দিয়ে পিটিয়ে এসব মোবাইল ফোন চূর্ণ-বিচূর্ণ করেন।

জানা গেছে, এসএসসি পরীক্ষা চলাকালীন সময়ে পরীক্ষা কেন্দ্র মোবাইল ফোন ব্যবহার নিষিদ্ধ করেছিল প্রশাসন। কিন্তু প্রশাসনের বারবার নির্দেশ অমান্য করে পরীক্ষার্থীরা তাদের সেল ফোন নিয়ে কেন্দ্রে আসছিলো।

তাড়াইল মুক্তিযোদ্ধো সরকারী কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) ফারুখ আহম্মদ বাংলাদেশ জার্নালকে জানান, স্কুলের পাশাপাশি কলেজগুলোতেও অবাধে স্মার্টফোন ব্যবহারের কারণে পরিস্থিতি খারাপের দিকে যাচ্ছে। এই জাতীয় শাস্তি তাদের টনক নড়বে বলে বিশ্বাস আমার।

উপজেলা নির্বাহী অফিসার মো. তারেক মাহমুদ বাংলাদেশ জার্নালকে জানান, এ ঘটনায় অভিযুক্তদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেয়া হবে। এ ছাড়া পরবর্তী পরীক্ষাগুলোতে যাতে এ ধরনের কোনো ঘটনা না ঘটে সেদিকে লক্ষ্য রাখতে কেন্দ্র সচিবসহ পরিদর্শকগণকে সতর্কবার্তা পাঠানো হয়েছে।

বাংলাদেশ জার্নাল/এইচকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত