ঢাকা, মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ১২ শ্রাবণ ১৪২৮ আপডেট : ২৪ মিনিট আগে

প্রকাশ : ০৯ ফেব্রুয়ারি ২০২০, ২২:১০

প্রিন্ট

এসএসসি: যশোর বার্ডে ইংরেজিতে বহিস্কার ১১

এসএসসি: যশোর বার্ডে ইংরেজিতে বহিস্কার ১১

যশোর প্রতিনিধি

যশোর শিক্ষা বোর্ডের অধীনে অনুষ্ঠিত এসএসসির ইংরেজি বিষয়ের পরীক্ষায় নকল বন্ধ হচ্ছে না। এ কারণে বহিস্কার হওয়া পরীক্ষার্থীর সংখ্যা বাড়ছে। সেই ধারাবাহিকতায় রোববারের ইংরেজি দ্বিতীয় পত্রের পরীক্ষায় নকল করার দায়ে ১১ পরীক্ষার্থীকে বহিষ্কার করেছে ভিজিলেন্স টিম। সেই সাথে অনুপস্থিত ছিল ৬৮৪ জন পরীক্ষার্থী। ইংরেজি প্রথম পত্র বিষয়ে বহিষ্কার হয়েছে ৫ জন পরীক্ষার্থী।

গতবছর ইংরেজি দ্বিতীয় পত্রের পরীক্ষায় বহিস্কার হয় ২ জন ও অনুপস্থিত ছিল ৬৬৯ জন পরীক্ষার্থী। গত বছরের তুলনায় বহিষ্কার পরীক্ষার্থী সংখ্যা ৯ ও অনুপস্থিতির সংখ্যা ১৫ জন বেড়েছে।

যশোর শিক্ষাবোর্ড সূত্র জানায়, রোববারের ইংরেজি দ্বিতীয় পত্রের পরীক্ষায় পরীক্ষার্থী ছিল ১ লাখ ৫২ হাজার ৮০২ জন। পরীক্ষায় উপস্থিত হয় ১ লাখ ৫২ হাজার ১১৮ জন। অনুপস্থিত ছিল ৬৮৪ জন পরীক্ষার্থী। সেই সাথে নকল করার দায়ে ১১ জন পরীক্ষার্থীকে বহিষ্কার করেছে ভিচিলেন্স টিমের সদস্যরা। এর মধ্যে খুলনায় অনুপস্থিত ছিল ৮৯ জন, চুকনগর কেন্দ্রে নকল করার দায়ে ১ পরীক্ষার্থী বহিষ্কার হয়েছে। রোল ২৪৭৭৬৯। যশোরে অনুপস্থিত ছিল ১১৫ জন। এ জেলার সাড়া পোল কেন্দ্রে ১ পরীক্ষার্থী বহিষ্কার হয়েছে। রোল ১৩১৬৫৩। নড়াইলে অনুপস্থিত ছিল ৪৯ জন। বহিষ্কার হয়েছে ৯ পরীক্ষার্থী। বহিষ্কৃতদের রোল ২৪৮৫০৮, ২৮০২৫৯ , ২৭৯৮০৯, ২৭৯৮১২, ২৪৮৪৭৫, ২৭৯২১৫, ২৭৯২০০, ১৩১১৫৮, ২৮০২৬০।

যশোরে সড়ক দুর্ঘটনায় আহত ৩ পরীক্ষার্থী

এদিকে সদরের সাড়াপোল মাধ্যমিক বিদ্যালয় তিনজন ছাত্রী ইজিবাইকে করে পুলেরহাট মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে পরীক্ষা দিতে যাচ্ছিল। যাওয়ার পথে পুলেরহাটের স্কাউট আঞ্চলিক অফিসের সামনে পৌছালে নসিমনের সাথে ইজি বাইকের সংঘর্ষ হলে মানবিক শাখার তিন পরীক্ষার্থী আহত হয়। আহতরা হল বৈশাখী, নিঝুঁম ও ফাতেমা। এদের মধ্যে বৈশার্খী গুরুত্বর আহত হওয়ায় সে পরীক্ষা দিতে পারেনি। তাকে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ বিষয়টি যশোর শিক্ষা বোর্ডেল পরীক্ষা নিয়ন্ত্রককে জানানো হয়েছে বলে জানান পুলেরহাট মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক খান জাহান আলী।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত