ঢাকা, বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ১৪ শ্রাবণ ১৪২৮ আপডেট : ৫ মিনিট আগে

‘হলুদ সাংবাদিকতা এখন নেই, আছে সাংঘাতিকতা’

  নড়াইল প্রতিনিধি

প্রকাশ : ১০ ফেব্রুয়ারি ২০২০, ১৩:৩৩

‘হলুদ সাংবাদিকতা এখন নেই, আছে সাংঘাতিকতা’

নড়াইল প্রতিনিধি

হলুদ সাংবাদিকতা এখন নেই, আছে সাংঘাতিকতা বলে জানিয়েছেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যন বিচারপতি মোহাম্মাদ মমতাজ উদ্দিন আহমেদ।

সোমবার নড়াইলের প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের অংশগ্রহনে সাংবাদিকতায় নীতিমালা প্রেস কাউন্সিল আইন ও আচারণবিধি এবং তথ্য আধিকার আইন অবহিত করন” শীর্ষক প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, মটরসাইকেল বা গাড়িতে প্রেস লেখা স্টিকার লাগিয়ে চলাফেরা করেন অথচ সাংবাদিকতা জানেন না বা করেন না। গণমাধ্যমের কর্মীদের এসব বদনাম থেকে বেরিয়ে আসতে হবে।

প্রধান অতিথি আরো বলেন, মুক্ত সাংবাদিকতার জন্য জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭৪ সালে বাংলাদেশ প্রেস কাউন্সিল প্রতিষ্ঠিত করেন। গণমাধ্যম কর্মিদের সুরক্ষার জন্য বর্তমান সরকার কাজ করে যাচ্ছেন। বাংলাদেশ প্রেস কাউন্সিলের পক্ষ থেকে গ্রামীণ, নারী, উন্নয়ন ও ফটো সাংবাদিকতা চারটি ভাগে সাংবাদিকদের সম্মাননা পুরস্কার প্রদান করা হচ্ছে। আমরা প্রতিটি জেলার সাংবাদিকদের প্রশিক্ষনের ব্যবস্থা করছি।

গণমাধ্যম কর্মীদের তথ্য সংরক্ষণ করে আলাদা ডাটাবেজ তৈরী করা হচ্ছে। আগামী ১৪ই ফেব্রুয়ারি তথ্যমন্ত্রী এ কার্যক্রমের উদ্বোধন করবেন বলেও জানান তিনি।

বাংলাদেশ প্রেস কাউন্সিলের আয়োজনে নড়াইল সার্কিট হাউজে অনুষ্ঠিত কর্মশালায় এসময় আরো বক্তব্য রাখেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের সদস্য সচিব শাহ আলমগীর, বাংলাদেশ প্রেস কাউন্সিলের সদস্য আব্দুল মজিদ, নড়াইলের অতিরিক্ত জেলা প্রশাসক ইয়ারুল ইসলাম, জেলা তথ্য অফসার ইব্রাহিম আল মামুন প্রমুখ।

বাংলাদেশ জার্নাল/ এমএম

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত