ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

মাকে হত্যার দায়ে ছেলের যাবজ্জীবন

  হবিগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ১০ ফেব্রুয়ারি ২০২০, ১৬:২১

মাকে হত্যার দায়ে ছেলের যাবজ্জীবন
প্রতীকী ছবি

হবিগঞ্জের মাধবপুরে মা’কে হত্যার দায়ে দিপু সরকার নামে এক ছেলের যাবজ্জীবন কারাদণ্ডের রায় দিয়েছেন আদালত। একইসাথে ১০ হাজার টাকা জরিমানা, আনাদায়ে আরো দুই বছরের কারাদণ্ড দেয়া হয়।

সোমবার দুপুরে হবিগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ এসএম নাছিম রেজা এ দণ্ডাদেশ প্রদান করেন। দণ্ডপ্রাপ্ত দিপু সরকার মাধবপুর উপজেলার এখতিয়ারপুর (নোয়াহাটি) গ্রামের রাজ মোহন সরকারের ছেলে।

আদালতের বরাত দিয়ে কোর্ট ইন্সপেক্টর মো. আল আমিন হোসেন জানান, ২০০৪ সালের ১৬ জানুয়ারি বিকেলে দিপু সরকার রান্নাঘরে গিয়ে তার মায়ের কাছে ভাত চায়। এসময় তার মা রওশন বালা সরকার ঘরে ভাত নেই বলে জানায়। এতে ক্ষিপ্ত হয়ে দিপু তার মাকে লাঠি দিয়ে মাথায় আঘাত করে। পরে গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

এ ঘটনায় স্ত্রী হত্যার দায়ে ছেলে দিপুর সরকারকে একমাত্র আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন রাজ মোহন সরকার। মামলা দায়েরের পর মাধবপুর থানার তৎকালীন উপ-পরিদর্শক (এসআই) শ্যামল চন্দ্র পাল ২০০৪ সালের ১৬ জুলাই দিপু সরকারকে একমাত্র আসামি করে আদালতে চার্জশীট প্রদান করেন। এরই পরিপ্রেক্ষিতে ২৪ জন সাক্ষীর মধ্যে ৯ জন স্বাক্ষীর স্বাক্ষ্যগ্রহণ শেষে আদালত এই রায় প্রদান করেন।

রায় প্রদানকালে দণ্ডপ্রাপ্ত দিপু সরকার পলাতক ছিল। রাষ্ট্রপক্ষের মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট সালেহ আহমেদ।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত