ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪০ মিনিট আগে
শিরোনাম

সম্মেলন ঘিরে উজ্জীবিত কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগ

  গোপলগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ১০ ফেব্রুয়ারি ২০২০, ১৬:১৮

সম্মেলন ঘিরে উজ্জীবিত কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগ

আগামী ১২ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিজ নির্বাচনী এলাকা গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হবে। এ সম্মেলনকে ঘিরে ঝিমিয়ে পড়া উপজেলা আওয়ামী লীগ এখন উজ্জীবিত।

বিগত দিনে এ উপজেলায় সুসজ্জিতভাবে দলীয় কর্মসূচি পালন করতে না দেখা গেলেও ত্রি-বার্ষিক সম্মেলনকে সামনে রেখে গোটা উপজেলা সেজেছে নববধুর মতো। নেতা কর্মীদের মাঝে দেখা দিয়েছে কর্মচাঞ্চল্য। গোটা উপজেলা ব্যানার, ফেস্টুন, পোস্টারে ছেয়ে গেছে। নির্মাণ করা হয়েছে বিভিন্ন ধরণের তোরণ।

কোটালীপাড়া উপজেলা সদর ঘুরে দেখা ও জানাগেছে, দীর্ঘ ৫ বছর পর আগামী ১২ই ফেব্রুয়ারি কোটালীপাড়া উপজেলা উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হবে। সম্মেলনে প্রধান অতিথি হিসেবে সড়ক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের উপস্থিত থাকবেন বলে দলীয় সুত্রে জানাগেছে।

এছাড়া ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহ মিয়া উপস্থিত থাকবেন। উপজেলা আওয়ামী লীগের কেউ পদ পেতে আবার কেউ পদ ধরে রাখতে গণভবনসহ কেন্দ্রীয় নেতাদের দ্বারে দ্বারে ঘুরছে। ইউনিয়ন ইউনিয়নে চলছে সভা সমাবেশ। পছন্দের নেতাদের সন্মানজনক পদে দেখতে অনেক কর্মী টাঙ্গিয়েছে ব্যানার ও ফেস্টুন। তবে ত্রি-বার্ষিক এই সম্মেলনে তরুণদের প্রাধান্য দেওয়ার দাবি জানিয়েছেন স্থানীয় নেতৃবৃন্দ।

এবারের সম্মেলনে সভাপতি পদে বর্তমান সভাপতি এডভোকেট সুভাষ চন্দ্র জয়ধর, উপজেলা চেয়ারম্যান বিমল কৃষ্ণ বিশ্বাস, জেলা পরিষদ সদস্য দেবদুলাল বসু পল্টু, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ভবেন্দ্রনাথ বিশ্বাস, সহ-সভাপতি বিমেলন্দু সরকার, সদস্য কমল সেন, রবীন্দ্রনাথ বাড়ৈর নাম শোনা যাচ্ছে।

অপরদিকে, এ পদে উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান লক্ষ্মী সরকারের নামও দলীয় নেতা-কর্মীদের মুখে শোনা যাচ্ছে। লক্ষ্মী সরকার শেষ পর্যন্ত সভাপতি পদে প্রার্থী হলে এটিই হবে এ উপজেলায় প্রথম মহিলা সভাপতি প্রার্থী।

এদিকে, সাধারণ সম্পাদক পদে বর্তমান কমিটির সাধারণ সম্পাদক এস এম হুমায়ুন কবির, যুগ্ম সাধারণ সম্পাদক মুজিবুর রহমান হাওলাদার, সাংগঠনিক সম্পাদক আয়নাল হোসেন শেখ, সাবেক পৌর মেয়র এইচ এম অহিদুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের ত্রান ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক আমিনুজ্জামান খান মিলন, সদস্য জাহাঙ্গীর হোসেন খানের নাম শোন যাচ্ছে। তবে শেষ পর্যন্ত সাবেক ভাইস চেয়ারম্যান মতিয়ার রহমান হাজরা ও কুশলা ইউনিয়নের চেয়ারম্যান কামরুল ইসলাম বাদলও সাধারণ সম্পাদক প্রার্থী হতে পারেন।

উপজেলা আওয়ামী লীগের সদস্য ও কুশলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামরুল ইসলাম বাদল বলেন, কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগের কমিটি গঠন করা হবে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সিন্ধান্তে। তিনি এখানে যাকে সভাপতি এবং সাধারণ সম্পাদক নির্বাচিত করবেন আমরা তার নেতৃত্বে এখানে দলীয় কর্মকান্ড পরিচালনা করবো।

জেলা পরিষদ সদস্য নজরুল ইসলাম হাজরা মন্নু বলেন, ৫বছর পরে সম্মেলন হলেও দুই মেয়াদে এই কমিটির নেতৃবৃন্দ প্রায় দেড় যুগ ধরে নেতৃত্ব দিচ্ছেন। বর্তমানে তরুনদের প্রাধান্য দিয়ে নতুন কমিটি গঠন করা উচিত।

হিরণ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান খান বলেন, এবারের সম্মেলনে কেন্দ্রীয় ও জেলা নেতৃবৃন্দের মতামতের সাথে তৃণমূল পর্যায়ের নেতৃবৃন্দের মতামতের ভিত্তিতে সভাপতি এবং সাধারণ সম্পাদক নির্বাচনের দাবি জানাচ্ছি।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম হুমায়ুন কবির বলেন, সম্মেলন সফল করতে ইতোমধ্যে আমরা সম্মেলন প্রস্তুতি কমিটি গঠন করেছি। ইতিমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন রা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/ এমএম

  • সর্বশেষ
  • পঠিত