ঢাকা, বুধবার, ১৯ ফেব্রুয়ারি ২০২০, ৬ ফাল্গুন ১৪২৬ আপডেট : ৪ মিনিট আগে English

প্রকাশ : ১৩ ফেব্রুয়ারি ২০২০, ১৯:১৬

প্রিন্ট

দুই পরীক্ষার্থীর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

দুই পরীক্ষার্থীর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা
টাঙ্গাইল প্রতিনিধি

টাঙ্গাইলের ভূঞাপুরে এসএসসি পরীক্ষার হল থেকে মোবাইলে প্রশ্নপত্রের ছবি তুলে বাইরে সরবরাহ করার অভিযোগে দুই শিক্ষার্থীর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে। এছাড়া দায়িত্বে অবহেলার কারণে ওই কক্ষে কর্তব্যরত দুই শিক্ষককে অব্যাহতি দেয়া হয়।

বুধবার ভূঞাপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় ভেন্যুতে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ের পরীক্ষা চলাকালে এ ঘটনা ঘটে।

অভিযুক্ত শিক্ষার্থীরা হচ্ছেন, ভূঞাপুর সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের পরীক্ষার্থী তামজিদ আল ইসলাম তনয় ও ভারই দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের পরীক্ষার্থী সুজয় সরকার।

অব্যাহতিপ্রাপ্ত দুই শিক্ষক হচ্ছেন, বাগবাড়ি উচ্চ বিদ্যালয়ের শিক্ষক সাইফুল ইসলাম ও তালুকদার সিরাজ আলী উচ্চ বিদ্যালয়ের শিক্ষক আব্দুল বারী।

ভূঞাপুর পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও কেন্দ্র সচিব মোহাম্মদ মহী উদ্দিন বুধবার রাতে ওই দুই শিক্ষার্থীর বিরুদ্ধে মামলা দায়ের করেন।

কেন্দ্র সচিব মোহাম্মদ মহী উদ্দিন বলেন, ওই দুই শিক্ষার্থী তথ্য ও যোগাযোগ প্রযুক্তি পরীক্ষার প্রশ্নপত্রের ছবি মোবাইল ফোনে তুলে বাইরে সরবরাহ করে। তাদের ব্যবহৃত মোবাইলে প্রশ্নপত্র পাওয়া যায়। পরে তাদের বিরুদ্ধে তথ্য ও প্রযুক্তি আইনে মামলা দিয়ে পুলিশের হাতে তুলে দেওয়া হয়।

এ বিষয়ে ভূঞাপুর থানার ওসি রাশিদুল ইসলাম বলেন, দুই এসএসসি পরীক্ষার্থীকে ডিজিটাল নিরাপত্তা আইন ও পাবলিক পরীক্ষা আইনের মামলায় আটক করা হয়েছে। তাদেরকে বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে আদালতে ৫ দিনের রিমান্ড চেয়ে আবেদন করা হলেও বিজ্ঞ আদালত আগামি রোববার (১৬ ফেব্রুয়ারি) শুনানীর দিন ধার্য রাখেন।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত