ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৩ মিনিট আগে
শিরোনাম

ইজিবাইক বন্ধের ঘোষণা, ধর্মঘটে বাড়লো জনদুর্ভোগ

  চুয়াডাঙ্গা প্রতিনিধি

প্রকাশ : ১৫ ফেব্রুয়ারি ২০২০, ২১:৪৩

ইজিবাইক বন্ধের ঘোষণা, ধর্মঘটে বাড়লো জনদুর্ভোগ
ধর্মঘটে রাস্তা ফাকা

চুয়াডাঙ্গার প্রধান সড়কগুলো থেকে অযান্ত্রিক যানবাহন উচ্ছেদের প্রতিবাদে জেলার চারটি উপজেলাতে একযোগে লাগাতার ধর্মঘট পালন করছে ইজিবাইক মালিক শ্রমিকরা। আকস্মিক এ ধর্মঘটে চরম দুর্ভোগে পড়েছে শহরবাসী।

শনিবার সকাল থেকে এ ধর্মঘট পালন করা হচ্ছে। ধর্মঘট চলাকালে শহরের গুরুত্বপূর্ণ সড়কগুলোতে অবস্থান নিয়ে পিকেটিং করতে দেখা গেছে শ্রমিকদের। এ সময় ভাঙচুর করা হয় বেশ কয়েকটি ইজিবাইক। মারপিট করা হয় বেশ কয়েকজনকে।

এদিকে ইজিবাইক শ্রমিকদের আকস্মিক ধর্মঘটে চরম দুর্ভোগে পড়েছে শহরবাসী। নির্ধারিত গন্তব্যে যেতে গিয়ে যান না পেয়ে বিপাকে পড়তে হয় শত শত যাত্রী সাধারণকে। সবচেয়ে বেশি দুর্ভোগে পড়তে দেখা গেছে এসএসসি পরীক্ষার্থীদের। তারা পরীক্ষা কেন্দ্রে আসতে গিয়ে যানবাহন না পেয়ে পড়েন দুর্ভোগে। অনেকে পায়ে হেটে কেন্দ্রে আসতে গিয়ে নির্ধারিত সময়ে কেন্দ্রে ঢুকতে পারেননি। এ সুযোগে কিছু রিকশা চালকও হাকিয়ে বসেন কয়েকগুণ বেশি ভাড়া।

পূর্ব কোন ঘোষণা ছাড়াই হঠাৎ করে ইজিবাইক বন্ধে ক্ষোভ প্রকাশ করেছেন শহরবাসী ও যাত্রী সাধারণরা। তারা দ্রুত এর প্রতিকার দাবি করেছেন।

ইজিবাইক মালিক শ্রমিক সমিতির পক্ষ থেকে জানা যায়, চুয়াডাঙ্গার চারটি উপজেলাতে প্রায় ২০ হাজার ইজিবাইক আছে। অনেক শিক্ষিত বেকার চাকরি না পেয়ে স্থানীয় এনজিও থেকে ঋণ নিয়ে গাড়ি কিনে সংসার চালাচ্ছে। কিন্তু স্থানীয় প্রশাসন ইজিবাইককে অবৈধ যান ঘোষণা করে সড়ক থেকে উচ্ছেদের ঘোষণা দিয়েছেন। এর প্রতিবাদে রাস্তায় নামতে বাধ্য হয়েছে তারা।

প্রসঙ্গত, গত ১০ ফেব্রুয়ারি চুয়াডাঙ্গার পুলিশ প্রশাসন ৪ দিনের আল্টিমেটাম দিয়ে চুয়াডাঙ্গার সড়কগুলো থেকে অযান্ত্রিক সব ধরণের যান উচ্ছেদের ঘোষণা দেয়। এরই প্রতিবাদে ইজিবাইক মালিক শ্রমিকরা লাগাতার ধর্মঘট পালন করছেন।

  • সর্বশেষ
  • পঠিত