ঢাকা, বৃহস্পতিবার, ০২ এপ্রিল ২০২০, ১৯ চৈত্র ১৪২৬ আপডেট : ১ ঘন্টা আগে English

প্রকাশ : ১৭ ফেব্রুয়ারি ২০২০, ০১:৩৬

প্রিন্ট

চুয়াডাঙ্গায় ৫ টাকার ইনজেকশন ৫০ টাকায় বিক্রি

চুয়াডাঙ্গায় ৫ টাকার ইনজেকশন ৫০ টাকায় বিক্রি
চুয়াডাঙ্গা প্রতিনিধি

চুয়াডাঙ্গায় ৫ টাকার একটি ইনজেকশন ৫০ টাকায় বিক্রি করার অভিযোগ উঠেছে সদর হাসপাতাল এলাকার আমিন ফার্মেসির বিরুদ্ধে।

রোববার রাতে প্রতারিত রোগীর স্বজনরা আমিন ফার্মেসির প্রতারণার বিষয়টি বুঝতে পেরে ফার্মেসিতে গিয়ে হট্টোগোল করলে ইনজেকশনের দাম বেশি রাখার বিষয়টি নজরে আসে স্থানীয়দের।

প্রতারিত রোগীর স্বজনেরা জানান, চুয়াডাঙ্গা পৌর সভার ইলেকট্রিশিয়ান ফার্ম পাড়ার শান্ত রোববার সন্ধ্যার পর হঠাৎ মাথাঘুরে পড়ে গেলে স্থানীয়রা তাকে সদর হাসপাতালে ভর্তি করেন। পরে চিকিৎসকের পরামর্শে সদর হাসপাতালের সামনে আমিন ফার্মেসিতে ঔষধ কিনতে যান রোগীর এক স্বজন। ওই সময় আমিন ফার্মেসি থেকে ৫০ টাকায় ইজিয়াম ইনজেকশন কেনেন তারা। পরে খোঁজ নিয়ে রোগীর স্বজনরা জানতে পারেন ৫ টাকার ইনজেকশন তাদের কাছে ৫০ টাকা নেওয়া হয়েছে।

বিষয়টি বুঝতে পেরে রোগীর স্বজনরা আমিন ফার্মেসিতে ইনজেকশনের দাম বেশি নেওয়ার কারণ জানতে চাইলে ফার্মেসী মালিক ডা. জেড.এম রওশন আমিন রতন বলেন, ইজিয়াম ইনজেকশন বাজারে সরবরাহ নেই। বাইরে থেকে বেশি দামে কিনতে হয়েছে তাদের। এক পর্যায়ে ক্রেতাসহ উপস্থিত লোকজনের কাছে কর্মচারী বেশি দামে ইনজেকশন বিক্রি করে ভুল হয়েছে স্বীকার করে ক্রেতার অতিরিক্ত টাকা ফেরত দিতে চান ফার্মেসি কর্তৃপক্ষ।

তবে প্রতারিত রোগীর স্বজনরা টাকা ফেরত না নিয়ে এ ঘটনার প্রতিবাদ জানান। একইসাথে জেলার প্রশাসনের কাছে এসকল প্রতারক ঔষধ ব্যবসায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি তোলেন।

ফার্মেসী মালিক ডা. জেড এম রওশন আমিন রতনের কাছে ইনজেকশনের দাম বেশি নেওয়ার কারন জানতে চাইলে বলেন, দোকানের কর্মচারী আসাদ ঔষধের দাম বেশি নিয়েছে সে আধা পাগল, একটু হালকা বুদ্ধির অভাব। এ সময় কয়েকজনের পরিচয় ব্যবহার করে ভুল হয়েছে স্বীকার করে এ ধরণের ভুল পরবর্তীতে আর হবে না বলেও জানান তিনি।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত