ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪১ মিনিট আগে
শিরোনাম

কেরু এ্যান্ড কোম্পানীতে নিয়োগে অনিয়মের অভিযোগে মানববন্ধন

  চুয়াডাঙ্গা প্রতিনিধি

প্রকাশ : ১৭ ফেব্রুয়ারি ২০২০, ০২:৫১

কেরু এ্যান্ড কোম্পানীতে নিয়োগে অনিয়মের অভিযোগে মানববন্ধন

চয়াডাঙ্গার কেরু এন্ড কোম্পানীতে (চিনিকলে) চুক্তি ভিত্তিক নিয়োগে ৩০% মুক্তিযোদ্ধা কোটা পূরণ না করে জনবল নিয়োগ দেওয়ার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে মুক্তিযোদ্ধা ও তাদের সন্তানেরা।

রোববার দর্শনা মুক্তিযোদ্ধা সংসদের আয়োজনে এ প্রতিবাদ কর্মসূচি পালন করা হয়।

কর্মসূচির অংশ হিসাবে মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারের সদস্যরা দর্শনা মুক্তিযোদ্ধা ইউনিট কার্যালয়ের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি দর্শনা পৌর শহরের বেশ কয়েকটি সড়ক প্রদক্ষিণ শেষে কেরু এ্যান্ড কোম্পানীর জেনারেল অফিসের সামনে এসে শেষ হয়। পরে সেখানে মানববন্ধন করেন মুক্তিযোদ্ধা ও তাদের সন্তানরা। এ সময় কেরু এ্যান্ড কোম্পানীতে নিয়োগে অর্থ বাণিজ্যসহ নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগ তোলেন মুক্তিযোদ্ধারা।

মানববন্ধনে বক্তারা বলেন- বর্তমান সরকার যখন মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান জানিয়েছে, ঠিক তখনই নিয়ম বহির্ভূতভাবে চুক্তিভিত্তিক নিয়োগে ১৩২ জনকে মোটা অংকের উৎকোচের মাধ্যমে অবৈধভাবে নিয়োগ দেওয়া হয়েছে। যা মুক্তিযোদ্ধাদের সম্মানহানি সন্মানহানী হয়েছে। দ্রুত এই অবৈধ নিয়োগ বাতিল করে ৩০ শতাংশ মুক্তিযোদ্ধা কোটা বাস্তাবায়নেরও দাবি জানানো হয় মানববন্ধন থেকে।

এ সময় বক্তব্য রাখেন- সাবেক দর্শনা সরকারী কলেজের জিএস মুক্তিযোদ্ধা নাসির উদ্দিন, মুক্তিযোদ্ধা মতিয়ার রহমান, মুক্তিযোদ্ধা সন্তান রবিউল ইসলাম ও শাবানা খাতুন সহ অনেকে।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত