ঢাকা, মঙ্গলবার, ৩১ মার্চ ২০২০, ১৭ চৈত্র ১৪২৬ আপডেট : ১ ঘন্টা আগে English

প্রকাশ : ১৭ ফেব্রুয়ারি ২০২০, ১৩:৫৯

প্রিন্ট

কাপ্তাই হ্রদে চতুর্থ দিনেও জেলা প্রশাসনের অভিযান

কাপ্তাই হ্রদে চতুর্থ দিনেও জেলা প্রশাসনের অভিযান
রাঙামাটি প্রতিনিধি

রাঙামাটির কাপ্তাই হ্রদে নৌকাডুবি ৬ জন নিহতের ঘটনার পরে চতুর্থ দিনেও রাঙামাটি শহরের নৌযান ঘাটগুলোতে অভিযান পরিচালনা করছে রাঙামাটি জেলা প্রশাসন।

সোমবার সকালে নির্বাহী ম্যাজিস্ট্রেট পল্লব হোম দাশের নেতৃত্বে রাঙামাটি শহরের ফিসারী ঘাট, রিজার্ভ বাজার লঞ্চ ঘাট ও পর্যটন নৌযান ঘাটে অভিযান পরিচালিত হয়।

এসময় তিনি বলেন, আগামীতে নৌকা ডুবি ঘটনায় আর যেন কোন মৃত্যু না হয় সেটা নিশ্চিত করতে এ অভিযান চলছে। এটি অব্যাহত রাখা হবে।

ফিটনেস বিহীন নৌকাগুলো ঘাট থেকে সরিয়ে নেওয়া, চলাচলযোগ্য নৌকার প্রত্যকটিতে মান সম্মত লাইফ জ্যাকেট রাখা নির্দেশনা দেওয়ার পাশাপাশি পর্যটকদের সচেতন করা হচ্ছে এ অভিযানে। এদিকে প্রশাসনের অভিযানের পরে বোটগুলোতে লাইফজ্যাকেট রাখছেন নৌযান চালকরা।

প্রসঙ্গত গত শুক্রবার দুপুরে রাঙামাটি শহরের ডিসি বাংলো এলাকায় একটি পর্যটকবাহী নৌকা ডুবি ঘটনায় ৫ জনের মৃত্যু হয়। একই সময়ে কাপ্তাই উপজেলায় কর্নফুলী নদীতে তীর্থযাত্রীবাহী নৌকা ডুবি ঘটনায় তিনজন নিখোঁজ হয়। এ ঘটনায় একজনের লাশ উদ্ধার করা গেলেও এখনো দুজন নিখোঁজ রয়েছে। এদের উদ্ধারের জন্য ফায়ার সার্ভিসের কর্মীরা নদীর বিভিন্ন এলাকায় তল্লাশী অব্যাহত রেখেছে।

বাংলাদেশ জার্নাল/ এমএম

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত