ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

কন্যা শিশুকে ‘অভিশাপ’ আখ্যা দিয়ে চুবিয়ে মারল মা

  দিনাজপুর প্রতিনিধি

প্রকাশ : ১৮ ফেব্রুয়ারি ২০২০, ১৮:৩১

কন্যা শিশুকে ‘অভিশাপ’ আখ্যা দিয়ে চুবিয়ে মারল মা

দিনাজপুর বীরগঞ্জে নবজাতক কন্যা সন্তানকে হত্যা করে পুকুরে ভাসিয়ে দেয়ায় ঘটনায় মা কহিনূর বেগমকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বীরগঞ্জ উপজেলা ৩নং শতগ্রাম ইউনিয়নের নহাইল গ্রামের এ ঘটনায় মঙ্গলবার দুপুরে অভিযুক্তকে গ্রেপ্তারের করে পুলিশ। এ ঘটনায় মামলা করেছে নবজাতকের পিতা।

নবজাতকের পিতা আব্দুর রশিদ বাংলাদেশ জার্নালকে জানান, তার স্ত্রী উপজেলার ১১ নং মরিচা ইউনিয়নের খড়িকাদাম গ্রামের মোহাম্মদপুর সুলতানের মেয়ে মোছা. কহিনুর বেগমের (২৫) সাথে গত ৫ বছর পূর্বে বিবাহ হয়। বিয়ের পর আমার প্রথম কন্যা সন্তান রিয়াম মনির জন্ম হয়। বর্তমানের প্রথম কন্যার বয়স দুই বছর। এরপর গত ১৭ ফেব্রুয়ারী ২০২০ সোমবার বেলা সাড়ে ১২টার দিকে অপর এক কন্যা সন্তানের জন্ম হলে কন্যা সন্তানকে অভিশাপ আখ্যা দিয়ে কহিনুর বেগম নবজাতককে হত্যা করে পার্শ্ববর্তী ধনীরের পুকুরে ভাসিয়ে দেয়।

রশিদ বলেন, আমি বাড়িতে ফিরে আমার স্ত্রী ও নবজাতককে অনেক খোঁজাখুজি করে রাত ৯টায় ধনীরের পুকুরে নবজাতকের লাশ ভাসতে দেখে বীরগঞ্জ থানা সংবাদ দেই। সংবাদ পেয়ে অতিরিক্ত পুলিশ সুপার (বীরগঞ্জ সার্কেল) মো. আব্দুল ওয়ারেস এর নেতৃত্বে ওসি (তদন্ত) নবী হোসেন খান, এস.আই নিমাই কুমার রায়সহ সঙ্গীয় ফোর্স ঘটনাস্থলে গিয়ে নবজাতককে উদ্ধার করে এবং নবজাতকের মাকে আটক করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য ভর্তি করে।

এ ঘটনায় নবজাতকের পিতা আব্দুর রশিদ বাদী হয়ে ১৮৬০ সালের পেনাল কোড আইনের ৩০২ ধারায় তার স্ত্রীর বিরুদ্ধে বীরগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেছেন। মামলা নং- ০৫, তারিখ ১৮/২/২০২০ ।

এ ব্যাপারে জানতে চাইলে বীরগঞ্জ থানার এস আই নিমাই কুমার রায় ঘটনার সত্যতা নিশ্চিত করে বাংলাদেশ জার্নালকে জানান, মামলায় একজনকে আসামি করায় স্ত্রী কহিনূর বেগমকে গ্রেপ্তার করা হয়।

বাংলাদেশ জার্নাল/এইচকে

  • সর্বশেষ
  • পঠিত