ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

দুধ দিয়ে ধুয়ে পবিত্র করা হলো আওয়ামী লীগের ৬ কার্যালয়!

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১৯ ফেব্রুয়ারি ২০২০, ০৯:৪৩

দুধ দিয়ে ধুয়ে পবিত্র করা হলো আওয়ামী লীগের ৬ কার্যালয়!

যশোরের কেশবপুরে আওয়ামী লীগের কয়েকটি কার্যালয় দখলমুক্ত করে তা দুধ দিয়ে ধুয়ে মুছে পরিষ্কার করা হয়েছে।

মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) দুপুরে পৃথকভাবে এ অভিযান চালান স্থানীয় আওয়ামী লীগ নেতা ও পুলিশ।

উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি রাবেয়া ইকবাল জানান, আওয়ামী লীগের সাবেক শিক্ষামন্ত্রী এএইচএসকে সাদেকের সহধর্মিনী ২০১৪ সালের কেশবপুর আসন থেকে নির্বাচিত হন। এরপর তিনি সরকারের জনপ্রশাসন প্রতিমন্ত্রীও হন। তার ছত্রছায়ায় থাকা ছাত্রলীগের কতিপয় নেতাকর্মী ‘হাতুড়ি ও গামছা বাহিনী’ নামে পরিচিতি লাভ করে। তারা উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ের নিচে কৃষক লীগের অফিসটি দখলে নিয়ে মাছের ঘের দখল, মাদক ব্যবসা ও সেবন, চাঁদাবাজি কর্মকাণ্ড পরিচালনা করছিল। গত ২১ জানুয়ারি তার মৃত্যুতে কেশবপুর আসনটি খালি হয়। এরপর গত ১৫ ফেব্রুয়ারি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদারকে যশোর-৬ (কেশবপুর) সংসদীয় আসনের উপ-নির্বাচনে দলীয় প্রার্থী করায় গা ঢাকা দেয় হাতুড়ি ও গামছা বাহিনীর সদস্যরা।

তিনি আরো বলেন, মঙ্গলবার দুপুরে পুলিশের উপস্থিতিতে হাতুড়ি বাহিনীর দখলে থাকা কক্ষটি খুলে ধোয়া মোছার উদ্যোগ নেয়া হয়।

এ সময় পুলিশ কক্ষটি থেকে ওই বাহিনীর ব্যবহৃত ২টি ধারালো বেকী, ৪টি তলোয়ার, ১টি কিরিচ ও ফেনসিডিলের খালি ৭টি বোতল উদ্ধার করে। এরপর উপজেলা মহিলা আওয়ামী লীগ গরুর দুধ দিয়ে কক্ষটি ধুয়ে মুছে ফেলে। এরপর তাদের দখলে থাকা বিভিন্ন ইউনিয়ন আওয়ামী লীগের কার্যালয়ও দুধ দিয়ে ধুয়ে পুতঃপবিত্র করেছেন স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ।

কেশবপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস এম রুহুল আমিন বলেন, ‘রাজনৈতিক জীবনে কখনোই সন্ত্রাসী-দুর্বৃত্তদের প্রশ্রয় দেয়নি, কিন্তু দলীয় অভ্যন্তরীণ কিছু কারণেই কিছু বখাটে যুবক নিবেদিত নেতাকর্মীদের নানাভাবেই অত্যাচার করেছে। তবে, আগামীতে যেন আওয়ামী লীগের নাম ভাঙিয়ে কেই সন্ত্রাসী-চাঁদাবাজি-মাস্তানি করতে না পারে সেই উদ্দেশ্যে কাজ করে যাচ্ছি।’

তিনি আরো বলেন, ‘আমাদের নেত্রী শেখ হাসিনা কখনো সন্ত্রাসী কার্যক্রম প্রশ্রয় দেয়নি, ফলে জনগণকেও আরও সচেতন হয়ে এসব দুর্বৃত্তদের প্রতিহত করতে হবে।’

কেশবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাঈদ জানান, উপজেলা আওয়ামী লীগের নেতাদের মাধ্যমে খবর পেয়ে ওই কার্যালয়ে অভিযান চালানো হয়। এসময় ঘরের সানশেডের ওপর থেকে দুটি রামদাসহ ব্যাপক ধারালো দেশীয় অস্ত্র ও ফেনসিডিলের খালি বোতল উদ্ধার করা হয়।

বাংলাদেশ জার্নাল/কেআই

  • সর্বশেষ
  • পঠিত