ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজি, অবশেষে ধরা

  নাটোর প্রতিনিধি

প্রকাশ : ১৯ ফেব্রুয়ারি ২০২০, ১৫:৪৬

সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজি, অবশেষে ধরা

নাটোরের গুরুদাসপুরে 'দুরন্ত সত্যের সন্ধানে' (দুসস) সংবাদমাধ্যমের প্রতিনিধি পরিচয়ে চাঁদাবাজ চক্রের তিন সদস্যকে ওয়াকিটকিসহ আটক করেছে পুলিশ। মঙ্গলবার ৮টার দিকে উপজেলার নিজ নিজ এলাকা থেকে তাদের আটক করা হয়।

বুধবার দুপুরে আদালতের মাধ্যমে তাদের জেলহাজতে পাঠানো হয়। আটক তিন জন হলেন, উপজেলার হাসমারি এলাকার হালিম সরকারের ছেলে হাফিজুল ইসলাম (৪৫), তার ছেলে হৃদয় (২৩) এবং তালবাড়িয়া এলাকার সোহেল রানার ছেলে আবু সাঈদ (৩৫)।

গুরুদাসপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোজাহারুল ইসলাম জানান, সম্প্রতি দুরন্ত সত্যের সন্ধানে (দুসস) নামে একটি ভুঁইফোড় সংবাদ এজেন্সির জেলা প্রতিনিধির দায়িত্ব নেন নাটোরের গুরুদাসপুরের তালবাড়িয়া পূর্বপাড়ার যুবক আবু সাঈদ। এরপর তার মাধ্যমে ক্রাইম রিপোর্টার হিসাবে নিয়োগ পান একই উপজেলার হাঁসমারি গ্রামের হাফিজুল ইসলাম নামে আরেক যুবক। পরে দু'জন মিলে গড়ে তোলে ৬ জনের সংঘবদ্ধ একটি চাঁদাবাজ চক্র।

মোজাহারুল ইসলাম জানান, তাদের চলাফেরায় মনে হবে আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তা। তাদের বেশ, চালচলন অত্যন্ত স্মাট। চক্রটির বিরুদ্ধে একযোগে উপজেলার বিভিন্ন ঔষধের ফার্মেসি, পল্লী চিকিৎসক ও বিভিন্ন ব্যবসায়ীদের দোকানে হানা দিয়ে চাাঁদাবাজি করার অভিযোগ পায় পুলিশ। দুদকের সহযোগি প্রতিষ্ঠান দুসসের পরিচয়ে ভয়ভীতি দেখিয়ে চাঁদা দাবি করে আসছিল চক্রটি।

এছাড়া এরই এক পর্যায়ে গত ১৫ ফেব্রুয়ারি উপজেলার নয়াবাজার বিশ্বরোড মোড় এলাকায় আল আমিন নামে এক পল্লী চিকিৎসকের নিকট দুদকের ভ্রাম্যমাণ অফিসার পরিচয় দিয়ে বৈধ কাগজপত্র দেখতে চায় চক্রটির মূল হোতা আবু সাঈদ ও হাফিজুল ইসলাম। পরে তারা এক হাজার টাকা চাঁদা নিয়ে কাউকে কিছু না জানাতে শাসিয়ে যায় বলে থানায় অভিযোগ করেন আল আমিন।

পরে এই অভিযোগের ভিত্তিতে মঙ্গলবার রাতে উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ওই তিন জন প্রতারককে আটক করা হয়। পরে বুধবার দুপুরে আদালতের মাধ্যমে তাদের জেলহাজতে পাঠানো হয়।

নাজিরপুর বাজারের একাধিক ব্যক্তি জানান, দুদক বলে পরিচয় দিয়ে এই প্রতারকরা বিভিন্ন ব্যবসায়ীর কাছ থেকে বিভিন্ন সময়ে টাকা হাতিয়ে নিয়েছে।

গুরুদাসপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোজাহারুল ইসলাম আরও জানান, এক পল্লী চিকিৎসকের অভিযোগের চাঁদাবাজ চক্রের তিন সদস্যকে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত