ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১২ মিনিট আগে
শিরোনাম

ভাতিজির বান্ধবীকে ধর্ষণ: সেই ছাত্রলীগ নেতা বরখাস্ত

  বরিশাল প্রতিনিধি

প্রকাশ : ১৯ ফেব্রুয়ারি ২০২০, ১৮:৫৫

ভাতিজির বান্ধবীকে ধর্ষণ: সেই ছাত্রলীগ নেতা বরখাস্ত

বরিশাল নগরীর সরকারি মহিলা কলেজের ছাত্রীকে অপহরণ করে ধর্ষণের অভিযোগে বরিশাল বিশ্ববিদ্যালয়ের ইস্যু ক্লার্ক বনি আমিনকে সাময়িক বরখাস্ত করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

মঙ্গলবার ববি রেজিস্ট্রার (অতি) ড. মুহসিন উদ্দিন স্বাক্ষরিত এক অফিস আদেশে বিষয়টি নিশ্চিত করা হয়। এ ঘটনায় গত ১১ ফেব্রুয়ারি তাকে সংগঠনের পদ থেকেও বহিষ্কার করে জেলা ছাত্রলীগ।

বনি আমিন জেলা ছাত্রলীগের তথ্য ও গবেষণা সম্পাদক ছিলেন। বনি আমিন নগরীর গণপাড়া এলাকার বাসিন্দা জাহাঙ্গীর হোসেনের ছেলে।

বনির ভাতিজির সাথে ওই ছাত্রী একই কলেজে পড়াশোনা করতো। এই সুবাদে তাদের বাসায় যাওয়া-আসায় পরিচিত হওয়ায় বনি আমিনকে চাচা বলে সম্বোধন করতো কলেজছাত্রী।

ববি'র অফিস আদেশে বলা হয়েছে, যেহেতু বনি আমিন কর্তৃক সংঘটিত উক্ত নারী অপহরণ ও ধর্ষণের অপরাধ বিষয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়েছে, সেহেতু বনি আমিন এর এই গুরুতর অপরাধ সংঘটনের স্বপক্ষে বলিষ্ঠ প্রাথমিক তথ্যাদি রয়েছে। সেহেতু উক্ত গুরুতর অসদাচরণের দায়ে বনি আমিনকে বরিশাল বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরির ইস্যু ক্লার্ক পদ থেকে 'সরকারি কর্মচারি (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা ২০১৮' অনুযায়ী সাময়িকভাবে বরখাস্ত করা হল। সাময়িকভাবে বরখাস্তকালে তিনি বিধিমোতাবেক খোরাকি ভাতা প্রাপ্য হবেন।

প্রসঙ্গত, গত ৯ ফেব্রুয়ারি নগরীর নথুল্লাবাদ এলাকা থেকে ওই ছাত্রীকে তুলে নিয়ে যান দুই সন্তানের জনক বনি আমিন। ওইদিন রাতভর কুয়াকাটা সমুদ্র সৈকতের একটি আবাসিক হোটেলে তাকে আটকে ধর্ষণ করে। পরে সোমবার রাতে ঝালকাঠি জেলা শহরের এক আত্মীয়ের বাড়িতে ছাত্রীকে পৌঁছে দিয়ে পালিয়ে যান বনি আমিন।

ওইদিন রাতেই বরিশাল মেট্রোপলিটন এয়ারপোর্ট থানা পুলিশ কিশোরীকে উদ্ধার করে বরিশালে নিয়ে যায়। এ ঘটনায় কিশোরীর মা বাদী হয়ে মামলা দায়ের করেন।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত