ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

ওসিসহ ৭ পুলিশ সদস্যের বিরুদ্ধে মামলা

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২০ ফেব্রুয়ারি ২০২০, ০০:৪১

ওসিসহ ৭ পুলিশ সদস্যের বিরুদ্ধে মামলা

ক্রসফায়ারের হুমকি দিয়ে ২৩ লাখ টাকা নেয়ার অভিযোগে চট্টগ্রামের বায়েজিদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ (ওসি) ৭ পুলিশ সদস্যের বিরুদ্ধে আদালতে মামলা করেছেন এক ব্যবসায়ী।

বুধবার বিকেলে অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মহিউদ্দীন মুরাদের আদালতে মো. ইয়াছিন নামের এক ব্যবসায়ী মামলাটি করেন।

মামলার আসামিরা হলো- বায়েজিদ বোস্তামী থানার বর্তমান ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রিটন সরকার, সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতাউর রহমান খোন্দকার, উপ-পরিদর্শক (এসআই) মো. আফতাব, এএসআই মো. ইব্রাহিম, এএসআই মিঠুন নাথ, কনস্টেবল রহমান ও সাইফুল।

বাদীর আইনজীবী শহীদুল ইসলাম সুমন জানিয়েছেন, মামলা আমলে নিয়ে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার (অর্থ ও প্রশাসন) কে তদন্ত করে প্রতিবেদন দেয়ার আদেশ দিয়েছেন আদালত।

শহীদুল ইসলাম জানান, ব্যবসায়ী ইয়াসিনকে তুলে নিয়ে ক্রসফায়ারের হুমকি দিয়ে ২ দফায় ২৩ লাখ টাকা নিয়েছেন অভিযুক্তরা।

তিনি বলেন, গত বছরের ৯ সেপ্টেম্বর সকালে বায়েজিদ বোস্তামি এলাকা থেকে ইয়াসিনকে তুলে নিয়ে থানায় আটকে রাখে পুলিশের একটি দল। অস্ত্র ব্যবসায়ী হিসেবে ক্রসফায়ারে হত্যার হুমকি দিয়ে ২০ লাখ টাকা দাবি করেন অভিযুক্তরা। সেইদিন রাতে নগদ ১১ লাখ টাকা দেয়ার পর থানা থেকে ছাড়া পান মো. ইয়াসিন।

তিনি জানান, গত ৪ ফেব্রুয়ারি বায়েজিদ বোস্তামির শেরশাহ এলাকা থেকে সাদা পোশাকে কয়েকজন পুলিশ সদস্য ইয়াসিনকে আবারও তুলে নিয়ে যান। একটি মাইক্রোবাসে করে তাকে অনন্যা আবাসিক এলাকায় নিয়ে যাওয়া হয়। সেখানে পুলিশ সদস্যরা ৫০ লাখ টাকা দাবি করেন ইয়াসিনের কাছে, নয়তো ক্রসফায়ারে মেরে ফেলার হুমকি দেন। আত্মীয়-স্বজনসহ ২৭ জনের কাছ থেকে ১২ লাখ টাকা জোগার করে পুলিশকে দেয়ার পর ছাড়া হয় তাকে।

  • সর্বশেষ
  • পঠিত