ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৯ মিনিট আগে
শিরোনাম

ইমামের হাত ভেঙে দিলো আরেক ইমাম!

  বরিশাল প্রতিনিধি

প্রকাশ : ২০ ফেব্রুয়ারি ২০২০, ১৩:১৮

ইমামের হাত ভেঙে দিলো আরেক ইমাম!

পুলিশ সুপারের কাছে অভিযোগ করায় বরিশালের গৌরনদী উপজেলার উত্তর পশ্চিম চন্দ্রহার কেন্দ্রীয় জামে মসজিদের প্রতিষ্ঠাতা ও ইমাম মাওলানা এলাহী বক্সকে (৬০) বেধড়ক মারধর করে ডান হাত ভেঙে দিয়েছে প্রতিপক্ষরা।

পূর্ব শত্রুতার জের ধরে বুধবার বিকেল ৫টার দিকে উপজেলার বাটাজোর ইউনিয়নের উত্তর পশ্চিম চন্দ্রহার গ্রামে এ হামলার ঘটনা ঘটে। গুরুতর অবস্থায় তাকে বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

আহত ইমাম এলাহী বক্স বলেন, আমার অভিযোগের প্রেক্ষিতে বুধবার বিকেলে অতিরিক্ত পুলিশ সুপার তদন্ত আসেন। তদন্ত শেষ করে সে চলে যাওয়ার পর প্রতিপক্ষ মাওলানা আলাউদ্দিনের সন্ত্রাসী বাহিনী আমার বাড়িতে ঢুকে আমার ওপর হামলা চালায়। তারা ৫/৭ জন এক হয়ে আমাকে বেদম মারধর করে হাত ভেঙে দেয়।

তদন্তে যাওয়া গৌরনদী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আব্দুর রব হাওলাদার বলেন, কলেজ পড়ুয়া মেয়েকে গালাগাল করে ধরে নেয়ার চেষ্টার অভিযোগ এনে ইমাম মাওলানা এলাহী মঙ্গলবার দুপুরে পুলিশ সুপারের কাছে লিখিত অভিযোগ করেন। পুলিশ সুপারের নির্দেশে বুধবার বিকাল পৌনে ৩টার দিকে ওই গ্রামে অভিযোগের তদন্ত করতে গিয়ে জানতে পারি- এলাহী বক্সসহ ৩ প্রতিবেশী জমি ওয়াকফা করে একটি মসজিদ নির্মাণ করেন। জমিদাতা ও ইমাম মাওলানা এলাহী বক্স মসজিদের নেতৃত্ব দেয়ায় স্থানীয় মাওলানা মোঃ আলাউদ্দিন সমর্থকদের মধ্যে ক্ষোভ ও অসন্তোষ বিরাজ করছে।

তিনি বলেন, এ নিয়ে ওই দুই ইমামের সমর্থকদের মধ্যে প্রায়ই বাকবিতণ্ডা লেগেই থাকে। এক গ্রুপ নামাজ আদায় করার সময় অন্য গ্রুপ মসজিদে নামাজ আদায় করতে যায় না। ইমাম এলাহী এ বিষয়টি এড়িয়ে তিনি তার কন্যাকে গালাগাল ও ধরে নেয়ার মিথ্যা অভিযোগ করেন। অভিযোগের তদন্ত শেষে ফিরে আসার পর ইমাম আলাউদ্দিনের সমর্থক আলামিন সরদার ও আবু বক্কর শরীফের নেতৃত্বে এলাহী বক্সের বাড়িতে হামলা চালিয়ে তাকে (এলাহী বক্স) পিটিয়ে আহত করে। বিষয়টি শোনার পর আমি তাৎক্ষণিক থানা পুলিশকে ঘটনাস্থলে পাঠিয়ে তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করাই।

গৌরনদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার রাফিউল আলম জানান, গুরুতর আহত অবস্থায় ইমাম মাওলানা এলাহী বক্সকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এক্স-রে করে দেখা গেছে তার ডান হাত মারাত্মকভাবে ভেঙে গেছে। উন্নত চিকিৎসার জন্য তাকে শেরেবাংলা মেডিকেলে প্রেরণ করা হয়।

গৌরনদী থানার ওসি গোলাম ছরোয়ার জানান, এ ব্যাপারে লিখিত অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত