ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১২ মিনিট আগে
শিরোনাম

খুলনায় হতদরিদ্র নারীরা পেলেন কলস ও ট্রলি

  খুলনা প্রতিনিধি

প্রকাশ : ২০ ফেব্রুয়ারি ২০২০, ২০:৫৮

খুলনায় হতদরিদ্র নারীরা পেলেন কলস ও ট্রলি

খুলনা মহানগরে অনেক অসহায় ও হতদরিদ্র নারী আছেন যারা বিভিন্ন বাসাবাড়ি, অফিস ও দোকানে টিউবওয়েলের পানি সরবরাহ করে জীবিকা নির্বারহ করেন। এঁদের অধিকাংশই বয়সের ভারে দুর্বল। ফলে পানির কলস বহন করা তাঁদের জন্য খুবই দূরহ।

খুলনা জেলা প্রশাসকের অফিসে গণশুনানিতে দাবির প্রেক্ষিতে এ রকম ১৫ জন অসহায় নারীর মাঝে ট্রলি ও পানির কলস বিতরণ করা হয়।

বৃহস্পতিবার দুপুরে খুলনা সার্কিট হাউস সম্মেলনকক্ষে আয়োজিত এক অনুষ্ঠানের মাধ্যমে এসব নারীদের হাতে ট্রলি ও কলস তুলে দেন সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক। প্রত্যেকে একটি ট্রলি ও ছয়টি কলস গ্রহণ করেন।

ট্রলি বিতরণকালে সিটি মেয়র বলেন, সমাজের অসহায় মানুষের জীবনমান উন্নয়নে বয়স্কভাতা, বিধবাভাত, প্রতিবন্ধীভাতা, ভিজিডি, ভিজিএফ এর মতো অসংখ্য সামাজিক নিরাপত্তা কর্মসূচি বাস্তবায়ন করছে। একই সঙ্গে যারা কর্মক্ষম তাদের কাজের সুযোগ সৃষ্টি করতেও নানামুখী পদক্ষেপ নেওয়া হচ্ছে।

তিনি দরিদ্র ও অসহায় নারীদের কল্যাণে বক্তিক্রমধর্মী এ ধরনের উদ্যোগ নেওয়ার জন্য খুলনা জেলা প্রশাসনকে ধন্যবাদ জানান এবং কেসিসির পক্ষ থেকে বস্তিবাসিদের জীবনমান উন্নয়নে বিভিন্ন পদক্ষেপ নেওয়ার কথা জানান।

খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত এই অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জিয়াউর রহমান, জেলা ও ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা আজিজুল হক জোয়ার্দ্দারসহ বিভিন্ন সরকারি বেসরকারি দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • পঠিত