ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৯ মিনিট আগে
শিরোনাম

মহান আন্তর্জাতিক মাতৃভাষা দিবস

লক্ষ্মীপুর কেন্দ্রীয় শহিদ মিনার বেদিতে জেলার সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদন

  লক্ষ্মীপুর প্রতিনিধি

প্রকাশ : ২১ ফেব্রুয়ারি ২০২০, ০৬:৩৭

লক্ষ্মীপুর কেন্দ্রীয় শহিদ মিনার বেদিতে জেলার সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদন

মহান আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের প্রথম প্রহরে সারাদেশের ন্যায় লক্ষ্মীপুরেও ভাষা শহিদদের প্রতি বিণতঃ শ্রদ্ধা জ্ঞাপন করেছে সর্বস্তরের মানুষ। বর্ণিল সাজে সজ্জিত লক্ষ্মীপুর কেন্দ্রীয় শহিদ মিনার এর বেদিতে দিবসের শুরুতে ১২ টা ০১ মিনিটে জেলা প্রশাসনের পক্ষে ফুলেল শ্রদ্ধা নিবেদনে নেতৃত্ব দেন জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল।

এরপর লক্ষ্মীপুর জেলা পুলিশের পক্ষে পুলিশ সুপার ড.এ এইচ এম কামরুজ্জামান, লক্ষ্মীপুর জেলা পরিষদের পক্ষে নেতৃত্ব দেন মো.শাহাজান মিয়া, সিনিয়র বিচারকদের নেতৃত্বে জেলা ও দায়রা জজ আদালতের পুষ্পার্ঘ্য, লক্ষ্মীপুর পৌরসভা কর্তৃপক্ষের ফুলেল শ্রদ্ধা জ্ঞাপনে নেতৃত্ব দেন মেয়র মো.আবু তাহের, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার নেতৃত্বে উপজেলা পরিষদের সরকারী কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, জেলা আওয়ামী লীগের পক্ষে নিবেদিত শ্রদ্ধার্ঘ্যে নেতৃত্ব দেন জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন, ফরিদা ইয়াসমিন লিকার নেতৃত্বে জেলা মহিলা আওয়ামী লীগের পুষ্পার্ঘ্য এবং সদর উপজেলা আওয়ামী লীগের পক্ষে নেতৃবৃন্দের পুষ্পার্ঘ্য নিবেদন করা হয়।

এছাড়া জেলা মুক্তিযোদ্ধা সংসদ, লক্ষ্মীপুর প্রেসক্লাব, লক্ষ্মীপুর অনলাইন সাংবাদিক ফোরাম, জেলা শ্রমিকলীগ, লক্ষ্মীপুর পৌর আওয়ামী লীগ, জেলা ও সদর উপজেলা যুবলীগ, জেলা ও সদর উপজেলা ছাত্রলীগ, জেলা ও লক্ষ্মীপুর পৌর ছাত্রদল, জেলা শিল্পকলা একাডেমী, জেলা ক্রীড়া সংস্থা, জেলা শিশু একাডেমী, জেলা সমাজসেবা, লক্ষ্মীপুর বণিক সমিতি, জেলা আইইডিবি, জেলা সহকারি ভূমি কর্মকর্তা পরিষদসহ জেলার সকল সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, সাাহিত্য-সাংস্কৃতিক সংগঠন, ক্রীড়া সংগঠন, বেসরকারী উন্নয়ন সংস্থাসহ সর্বস্তরের পেশাজীবি-কর্মজীবি সংগঠন সমূহ এর পক্ষ থেকে এসময় শহিদ বেদিতে ফুলেল শ্রদ্ধা জ্ঞাপন করা হয়।

এসময় শহিদ মিনার পাদদেশে জেলা প্রশাসকের নেতৃত্বে বীর ভাষা শহিদদের স্মরণ করে ও ভাষা আন্দোলনের ইতিহাস পূণরালোচনায় আলোকপাত হয়। পুষ্পার্ঘ্য অর্পন ও স্মৃতিচারণকালে বিভিন্ন শ্রোণি-পেশার কয়েকশত মানুষের উপস্থিতি পরিলক্ষিত হয়।

মহান মাতৃভাষা দিবস উদযাপন উপলক্ষে জেলায় সরকারি-বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানসহ বিভিন্ন প্রতিষ্ঠানের উদ্যোগে দিনব্যপী নানান কর্মসূচীর আয়োজন করা হয়েছে। আয়োজিত এসব কর্মসূচীর মধ্যে জেলা প্রশাসনের আয়োজনে সকালে সকল সরকারী ও বেসরকারী প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তালন, আলোচনা সভা, কালো ব্যাজ ধারণ, র‌্যালি, চিত্রাংকন প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্ঠানমূলক কর্মসূচী।

দিবস উদযাপনকালে শৃঙ্খলা রক্ষার্থে জেলা পুলিশের পক্ষ থেকে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়।

বাংলাদেশ জার্নাল/এইচকে

  • সর্বশেষ
  • পঠিত