ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

বিটুমিনের বদলে কেরোসিন তেল দিয়ে সড়ক সংস্কার!

  লালমনিরহাট প্রতিনিধি

প্রকাশ : ২২ ফেব্রুয়ারি ২০২০, ১২:৩৬

বিটুমিনের বদলে কেরোসিন তেল দিয়ে সড়ক সংস্কার!

লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার ডেম্বুরবাড়ি সড়ক নির্মাণে অনিয়মের অভিযোগ উঠেছে। সড়ক নির্মাণের ১৫ দিনের মধ্যে কার্পেটিং উঠে যাচ্ছে। নির্মাণে অনিয়মের অভিযোগ তুলে ও পুনরায় সড়ক নির্মাণের দাবিতে এলাকাবাসী বিভিন্ন দপ্তরে অভিযোগ করেন।

বিটুমিনের পরিবর্তে কেরোসিন তেল স্প্রে করে তার ওপর ভেজা বালু ছিটিয়ে সড়ক সংস্কার করেছে কর্তৃপক্ষ। এ ঘটনায় স্থানীয় লোকজনের মাঝে ক্ষোভ দেখা দিয়েছে।

জানা গেছে, হাতীবান্ধা উপজেলা পরিষদের উত্তর পাশে ডেম্বুরবাড়ি সড়কের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন স্থানীয় সংসদ সদস্য মোতাহার হোসেন। সড়কটি নির্মাণের দায়িত্ব পায় সজীব নামে এক ঠিকাদার। ২০১৮ সালের ৭ অক্টোবর ৬৭০ মিটার এ সড়কের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হলেও দীর্ঘ ২ বছরে তা নির্মাণ করা হয়নি। গত ১৫ দিন আগে সড়কটি কার্পেটিং করা হয়।

কার্পেটিং কাজ রাতে করায় ও নিম্নমানের নির্মাণসামগ্রী ব্যবহার করায় ১৫ দিনের মধ্যে কার্পেটিং উঠে যেতে থাকে। বিষয়টি নিয়ে স্থানীয় লোকজন বিভিন্ন দপ্তরে অভিযোগ করলে গত শুক্রবার বিকালে হঠাৎ করে ঠিকাদারের লোকজন গোটা সড়কে কেরোসিন তেল স্প্রে করে বালু ছিড়িয়ে সড়ক সংস্কার করেন। যা দেখে স্থানীয় লোকজন ক্ষোভ প্রকাশ করেন।

সড়কের পথচারী আব্দুল রাজ্জাক, লতিফ ও কাবদালীসহ অনেকেই জানান, কার্পেটিংয়ের পরের দিন থেকেই সড়কের পাথর উঠে যাচ্ছে। কয়েক দিন পর পর দেখা যায় ঠিকাদারের লোকজন এসে সড়ক ঝাড়ু দিয়ে পরিস্কার করে দিচ্ছে। আজ দেখলাম কেরোসিন তেল স্প্রে করছে।

হাতীবান্ধা উপজেলা প্রকৌশলী নজীর হোসেন ওই সড়কে নির্মাণ কাজে অনিয়মের অভিযোগ স্বীকার করে বলেন, ইতোমধ্যে ঠিকাদার সড়কটি সংস্কার করে দিয়েছেন।

তবে ঠিকাদার সজীবের দাবি, সড়ক নির্মাণে কোনো অনিয়ম হয়নি।

হাতীবান্ধার ইউএনও সামিউল আমিন বলেন, সড়ক নির্মাণে অনিয়মের একটি অভিযোগ পেয়েছি। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত