ঢাকা, মঙ্গলবার, ০৭ এপ্রিল ২০২০, ২৪ চৈত্র ১৪২৬ আপডেট : ৬ মিনিট আগে English

প্রকাশ : ২২ ফেব্রুয়ারি ২০২০, ১৮:৪১

প্রিন্ট

আন্ডারওয়ার্ল্ড দখল করতে ঢাকায় আসে শাকিল

আন্ডারওয়ার্ল্ড দখল করতে ঢাকায় আসে শাকিল

Evaly

নিজস্ব প্রতিবেদক

আইনশৃঙ্খলা বাহিনীর ক্যাসিনো বিরোধী অভিযানের পর থেকেই আন্ডারওয়ার্ল্ডে শূন্যতা সৃষ্টি হয়েছে। সেই শূন্যতা দখল নিতে আন্ডারওয়ার্ল্ডের শীর্ষ এক সন্ত্রাসীর সহযোগী মাজহারুল ইসলাম শাকিল ঢাকায় আসতে পারে বলে ধারণা করেছে র‌্যাব।

শনিবার বিকেলে রাজধানীর কারওয়ান বাজারে র‌্যাবের মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান র‌্যাবের মিডিয়া উংয়ের পরিচালক সারওয়ার বিন কাশেম।

এসময় তিনি বলেন, শাকিলকে সকালে রাজধানীর মোহাম্মদপুর বাসস্ট্যান্ড থেকে তাকে গ্রেপ্তার করা হয়। এসময় তার কাছ থেকে দু’টি বিদেশি পিস্তল, দুটি ম্যাগাজিন ও ছয় রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে জানায়, সে দীর্ঘদিন আন্ডারওয়ার্ল্ডের এক সন্ত্রাসী’র পক্ষে সন্ত্রাস ও চাঁদাবাজি করে আসছে।

২০০৫ সালে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে পড়ার সময় ছাত্র রাজনীতি শুরু করে। পরবর্তীতে সে ঢাকা মহানগর ও ছাত্র রাজনীতির সাথে জড়িয়ে পড়ে। এরপর ২০০৯ ডাল থেকে যৌথভাবে টেন্ডার বাণিজ্য শুরু করে।

এরপর খালিদদের সঙ্গে দ্বন্ধ দেখা দিলে ২০১৩ সালে সে গ্রামের বাড়ি ফেনীতে গিয়ে পারিবারিক ব্যবসা ও স্থানীয় রাজনীতিতে জড়ায়। এরপর ২০১৫ সালে পুনরায় ঢাকা আসলে যুবলীগ নেতা খালিদ মাহমুদ ভূঁইয়ার সাথে বিরোধে জড়িয়ে পড়ে।

তারপর ২০১৬ সালে ঢাকা মহানগর দক্ষিণের যুবলীগের সহ-সম্পাদক রাজিব হত্যা মামলার এজাহারে তার নাম আসলে শাকিল চীনে চলে যায়। সেখানে ২০১৭ সাল পর্যন্ত বসবাস এবং কার্গো সার্ভিস এর কাজ করে। এরপর ২০১৮ সালে চীন থেকে দুবাই চলে যায় এবং ২০২০ সালের জানুয়ারি পর্যন্ত সেখানেই ছিল। দুবাইতে থাকা অবস্থায় ঢাকার শীর্ষ এক সন্ত্রাসীর সাথে তার পরিচয় হয়। সেখানে তারা একসাথে থেকে সন্ত্রাসী পরিকল্পনা এবং তাদের বিভিন্ন সহযোগীর মাধ্যমে বাংলাদেশে সন্ত্রাসী কার্যক্রম পরিচালনা করত।

চলতি বছরের ১২ জানুয়ারি ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনকে সামনে রেখে ওই সন্ত্রাসীর নির্দেশে বাংলাদেশের আন্ডারওয়ার্ল্ড নিয়ন্ত্রণ ও সন্ত্রাসী কার্যক্রম পরিচালনা করার জন্য সে দেশে আসে।

এরপর সে নাশকতা করার জন্য অসুস্থ সেজে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়। তবে র‌্যাবের অভিযানের কারণে তাদের এ চেষ্টা সফল হয়নি।

এনএইচ/

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত