ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৭ মিনিট আগে
শিরোনাম

বরিশালে দুই ঘন্টায় পুড়ল ১৫ ব্যবসা প্রতিষ্ঠান

  বরিশাল প্রতিনিধি

প্রকাশ : ২৪ ফেব্রুয়ারি ২০২০, ০৩:০২

বরিশালে দুই ঘন্টায় পুড়ল ১৫ ব্যবসা প্রতিষ্ঠান

বরিশালের উজিরপুরে ভয়াবহ অগ্নিকান্ড ঘটেছে। এতে বন্দরের অন্তত ১৫ টি দোকান পুরোপুরিভাবে পুড়ে ভস্মীভূত হয়েছে।

রোববার (২৩ ফেব্রুয়ারি) রাত ৯টার দিকে শিকারপুর বন্দরে এই ঘটনা ঘটেছে। তবে তাৎক্ষনিকভাবে অগ্নিকান্ডের সূত্রপাত জানা যায়নি।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, হঠাৎ করেই শিকারপুর বন্দরে আগুন দেখে ডাক চিৎকার শুরু করে স্থানীয়রা। মুহুর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পড়ে। খবর পেয়ে বরিশাল, উজিরপুর ও গৌরনদী ফায়ার সার্ভিসের ১০টি ইউনিট ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রনের চেষ্টা করে। তার আগেই বন্দরের বিভিন্ন ধরনের অন্তত ১৫টি দোকান পুড়ে ছাই হয়ে যায়।

ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা বলেন, রোববার রাত ৯টার দিকে শিকারপুর বন্দরের একটি ব্যবসা প্রতিষ্ঠান থেকে বিদ্যুতের শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয় বলে তারা ধারণা করছে। মুহূর্তের মধ্যে আগুন পার্শ্ববর্তী দোকানগুলোতে ছড়িয়ে পড়ে।

ইউএনও প্রনতি বিশ্বাস বলেন, ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণে পিআইওকে দায়িত্ব দেয়া হয়েছে। সোমবার ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপন করা সম্ভব হবে। এছাড়া উপজেলা প্রশাসন থেকে যতটুকু সম্ভব ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের সাহায্যের প্রতিশ্রুতি দেন তিনি।

ক্ষতিগ্রস্থ ব্যবসা প্রতিষ্ঠানগুলো হলো- নারসিন বোডিং, ২টি স্যালুন, স্বর্ণের দোকান, গ্যাসের দোকান, মোবাইল সার্ভিসিং এর দোকান, ক্রোকারিজ, প্লাস্টিক, সিডি, ফার্নিচার, ইলেকট্রিক, ফলের দোকানসহ ১৫ ব্যবসা প্রতিষ্ঠান এবং জাতীয় পার্টির থানা কার্যালয়।

খবর পেয়ে বরিশাল, উজিরপুর ও গৌরনদী ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স ২ ঘন্টা চেষ্টা চালিয়ে রাত ১১টায় আগুন নিয়ন্ত্রণে আনে। তাদের সহায়তা করেন স্থানীয় বাসিন্দা ও ব্যবসায়ীরা। এ সময় সেখানে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক এমপি তালুকদার মো. ইউনুস, উপজেলা চেয়ারম্যান আব্দুল মজিদ সিকদার বাচ্চু, ইউএনও প্রণতি বিশ্বাস, ওসি জিয়াউল আহসান ও পৌর মেয়র গিয়াসউদ্দিন।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত