ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

অজ্ঞাত রোগে একই পরিবারের ২জনের মৃত্যু, অসুস্থ্য আরও ৩

  ঠাকুরগাঁও প্রতিনিধি

প্রকাশ : ২৪ ফেব্রুয়ারি ২০২০, ০৬:৫২

অজ্ঞাত রোগে একই পরিবারের ২জনের মৃত্যু, অসুস্থ্য আরও ৩

ঠাকুরগাঁওয়ে অজ্ঞাত রোগে আক্রান্ত হয়ে দুদিনে একই পরিবারের দুজনের মৃত্যু হয়েছে। অসুস্থ্য হয়ে ওই পরিবারের আরও তিনজন ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

ঠাকুরগাঁও জেলার বালিয়াডাঙ্গী উপজেলার সনগাঁও গ্রামের এ ঘটনায় এলাকা জুড়ে শুরু হয়েছে আতঙ্ক।

এ ঘটনার পর স্বাস্থ্য বিভাগের একটি প্রতিনিধি দল ওই গ্রাম পরিদর্শন করেছেন এবং আশপাশের লোকজনকে সাবধানতা অবলম্বনের পরামর্শ প্রদান করেছেন।

স্থানীয় এক স্কুল শিক্ষক জানান, বালিয়াডাঙ্গী উপজেলার সনগাঁও গ্রামের হাফিজুল ইসলামের স্ত্রী মিনা বেগম (৩৫) গত শুক্রবার রাতে হঠাৎ অসুস্থ্য হয়ে মারা যান। পরের দিনই শনিবার রাতে বড়ভাই হাজিরুলের স্ত্রী পশিনা বেগম অসুস্থ্যবোধ করলে স্বজনরা বালিয়াডাঙ্গী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে গেলে রবিবার ভোরবেলা তার মৃত্যু হয়।

তিনি আরও জানান, এ ঘটনার পর ওই পরিবারের আরো তিনজন অসুস্থ্য হয়ে পড়লে তাদেরকে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসক বলছেন তাদের নিবীর পর্যবেক্ষণ করা হচ্ছে।

স্বজনদের সাথে কথা বলে জানা গেছে, হঠাৎ করে অসুস্থ্য হওয়ার পর মিনা বেগম চিকিৎসা নেয়ার আগেই মারা যান। পরদিন আবার হঠাৎ অসুস্থ্য পশিনা বেগম। তার চিকিৎসা নিয়ে সুস্থ্য হয়ে বাড়ি ফেরার পরও তিনিও মারা যান।

এদিকে কেউ কোনো কিছু বুঝে উঠার আগেই নিহত মিনা বেগমের মেয়ে তানজিনা আক্তার, নিহত পশিনা বেগমের শাশুরি হাজেরা খাতুন ও আলেয়া আক্তার অসুস্থ্য হয়ে পড়লে তাদেরকে রবিবার দুপুরে আধুনিক সদর হাসপাতালে নিয়ে আসেন স্বজনরা।

খবর পেয়ে ঠাকুরগাঁও জেলা স্বাস্থ্য বিভাগের একটি প্রতিনিধি দল ঘটনার কারণ জানতে ওই গ্রাম পরিদর্শন করেন।

ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে সিভিল সার্জন ডা. মো. মাহফুজার রহমান সরকার বলেন, এ ঘটনার পর স্বাস্থ্য বিভাগের একটি প্রতিনিধি দল ওই গ্রাম পরিদর্শন করেছেন। কী কারণে তারা মারা গেলেন এখনো নিশ্চিত হওয়া যায়নি। আর যারা অসুস্থ হয়ে ভর্তি আছেন তারা বর্তমানে ভাল আছেন বলে জানান তিনি।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত