ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৫ মিনিট আগে
শিরোনাম

মাধ্যমিক ছাত্রকে গুলি করে হত্যার চেষ্টা, প্রতিবাদে মনববন্ধন

  নোয়াখালী প্রতিনিধি

প্রকাশ : ২৪ ফেব্রুয়ারি ২০২০, ১৬:৩২

মাধ্যমিক ছাত্রকে গুলি করে হত্যার চেষ্টা, প্রতিবাদে মনববন্ধন

নোয়াখালী সদরের পশ্চিম এওজাবালিয়া উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণীর মেধাবী ছাত্র মোঃ ফয়সাল (১৭) কে গুলি করে হত্যার চেষ্টার প্রতিবাদ ও সন্ত্রাসীকে গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছেন ঐ স্কুলের ৫ শতাধিক শিক্ষার্থী।

সোমবার মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ ঐ স্কুলের শিক্ষার্থীর সঙ্গে অংশ নেন এলাকাবাসী। এসময় সড়ক অবরোধও করেন আন্দোলনকারীরা।

মানববন্ধনে শিক্ষার্থী ও এলাকাবাসী অভিযোগ করে বলেন, ১০ম শ্রেনির ছাত্র ফয়সাল কে গুলি করে হত্যার চেষ্টা ঘটনার ৫দিন পরেও পুলিশ কোন আসামীকে গ্রেপ্তার করতে পারেনি। তারা অবিলম্বে সন্ত্রাসী এমরান ও রফিক উল্যাহ শফা মাঝিসহ জড়িতদের গ্রেপ্তারের দাবি জানান।

স্থানীয় এলাকাবাসী ও শিক্ষার্থীরা জানান, গত ১৯শে ফেব্রুয়ারি রাত ৯ টায় এওজবালিয়া ইউনিয়নের মমিন নগরের পাশে বখাটে ইউপি মেম্বার রফিক উল্যাহ শফা মাঝির ইন্দনে তার ছেলে এমরানের নেতৃত্ব ১০-১২জন ভাড়াটে সন্ত্রাসী মেধাবী ছাত্র ফয়সাল কে গুলি করে হত্যার চেষ্টা করে। এক পর্যায়ে তার আত্মচিৎকারে স্থানীয়রা এগিয়ে আসলে সন্ত্রাসীরা পালিয়ে যায়।

প্রথমে মুমূর্ষ অবস্থায় তাকে নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করলে কর্তব্যরত ডাক্তার তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করেন, বর্তমানে সে ঢাকা মেডিক্যালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে। তার শরীর থেকে চুয়ান্নটি ছোরা গুলি বের করা হয়েছে এবং হাড়ের মধ্যে বেশ কয়েকটি গুলি রয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ.কে.এম শামছুদ্দিন জেহান জানান, ঘটনাটি সঠিক, আমি ভারপ্রাপ্ত কর্মকর্তাকে আসামী গ্রেপ্তারের জন্য অনুরোধ করবো।

সাবেক উপজেলা চেয়ারম্যান এডভোকেট শিহাব উদ্দিন শাহিন ঘটনার সতত্যা স্বীকার করে বলেন, আমি বিষয়টি স্থানীয় এমপিকে জানিয়েছি।

ইউপি চেয়ারম্যান আবদুল জাহের জানান, এর আগেও আহত ফয়সালকে একই কায়দায় হামলা করেছে এমরান। তাহা স্থানীয় ভাবে সমাধান করা হয়েছে।

সুধারাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ নবীর হোসেন জানান, এ ঘটনায় মামলা হয়েছে আসামী গ্রেপ্তারের চেষ্টা চলছে। একইভাবে ঐ স্কুলের প্রধান শিক্ষক আছর উদ্দিন জসিম ঘটনা স্বীকার করেন এবং আসামীদের গ্রেপ্তারের দাবি জানান।

এ ঘটনায়এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে এবং আহত ফয়সালের পরিবার নিরাপত্তাহীনতায় ভুগছে।

বাংলাদেশ জার্নাল/ এমএম

  • সর্বশেষ
  • পঠিত