ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ ঘন্টা আগে
শিরোনাম

কুবিতে প্রশাসনিক ভবনে তালা ঝুলিয়ে শিক্ষার্থীদের বিক্ষোভ

  কুমিল্লা বিশ্ববিদ্যালয়

প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি ২০২০, ১৬:০৫

কুবিতে প্রশাসনিক ভবনে তালা ঝুলিয়ে শিক্ষার্থীদের বিক্ষোভ

বিজনেস স্টাডিজ অনুষদের প্রত্যেক বিভাগের জন্য স্বতন্ত্র ল্যাব রুম, সেমিনার রুম, শিক্ষকদের জন্য পর্যাপ্ত রুম, কমনরুম ও শ্রেণিকক্ষ সঙ্কট নিরসনে পাঁচ দফা দাবিতে একাডেমিক ভবন এবং বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে তালা ঝুলিয়ে বিক্ষোভ করছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) বিজনেস স্টাডিজ অনুষদের শিক্ষার্থীরা। মঙ্গলবার সকাল ১০টায় শিক্ষার্থীরা বিক্ষোভ শুরু করেন।

আন্দোলনে অংশ নিয়ে শিক্ষার্থীরা জানান, বিজনেস স্টাডিজ অনুষদে চারটি বিভাগ রয়েছে, আমাদের যে শ্রেণিকক্ষ রয়েছে তা পর্যাপ্ত নয়। এছাড়াও আমাদের কোন ল্যাব,সেমিনার রুম নেই। অন্যদিকে কমনরুমেরও সুবিধা পাচ্ছেন না শিক্ষার্থীরা। এসময় যতক্ষণ পর্যন্ত এসবের সমাধান না হবে ততক্ষণ আন্দোলন চলবে বলেও জানান তারা।

শিক্ষার্থীদের আন্দোলন নিয়ে প্রক্টর ড. কাজী কামাল বলেন, ‘শিক্ষার্থীদের দাবি নিয়ে আমরা বিজনেস স্টাডিজ অনুষদের সকল বিভাগের সভাপতি, শিক্ষক সমিতির নেতৃত্বদের নিয়ে আলোচনায় বসেছি। দুপুর সোয়া ১২টায় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. আবু তাহের বিজনেস স্টাডিজ অনুষদের শিক্ষকদের সঙ্গে নিয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের আন্দোলন প্রত্যাহারের জন্য বলেন। তবে শিক্ষার্থীরা এ আহ্বানের সাড়া না দিয়ে দাবি পূরণ না হওয়া পর্যন্ত আন্দোলন অব্যাহত রাখার ঘোষণা দেন।

বাংলাদেশ জার্নাল/ এমএম

  • সর্বশেষ
  • পঠিত