ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

দক্ষিণ সিটিতে দুই মেয়র!

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২৮ ফেব্রুয়ারি ২০২০, ০০:০৯

দক্ষিণ সিটিতে দুই মেয়র!

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) নবনির্বাচিত মেয়র শেখ ফজলে নূর তাপস বৃহস্পতিবার শপথ নিয়েছেন। অন্যদিকে বিদায়ী মেয়র সাঈদ খোকন পদত্যাগ না করায় তিনিও এখন একই সিটিতে মেয়রের দায়িত্ব পালন করছেন। এর ফলে একই সিটিতে এখন দুই মেয়র বিরাজমান!

ডিএসসিসিতে গত ১ ফেব্রুয়ারি নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে ইভিএম ভোটের মাধ্যমে আগামী ৫ বছরের জন্য আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসকে মেয়র হিসেবে নির্বাচিত করেছে নগরবাসী।

মেয়রের পাশাপাশি ডিএসসিসিতে ১০০ কাউন্সিলরের মধ্যে ৭৫ জন সাধারণ এবং সংরক্ষিত আসন থেকে ২৫ জন মহিলা কাউন্সিলর নির্বাচিত হয়েছেন।

তবে নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের দায়িত্ব নেয়ার জন্য মে পর্যন্ত অপেক্ষা করতে হবে। কারণ বর্তমান মেয়র ও কাউন্সিলরদের মেয়াদ ১৭ মে শেষ হবে।

তবে এর আগে যদি মেয়র পদত্যাগ করেন তবে সদ্য শপথ নেয়া মেয়র কাজ শুরু করতে পারবেন।

যদিও বিদায়ী মেয়র শেষ দিন পর্যন্ত দায়িত্ব পালনের ঘোষণা দিয়েছেন।

এদিকে ঢাকা দক্ষিণ ও উত্তর সিটি কর্পোরেশনের নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলররা বৃহস্পতিবার সকালে শপথ নিয়েছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার কার্যালয়ের শাপলা হলে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র শেখ ফজলে নূর তাপস এবং উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলামকে শপথ পাঠ করান।

এছাড়া স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম একই স্থানে দুই সিটি কর্পোরেশনের সাধারণ ওয়ার্ড ও সংরক্ষিত আসনের নির্বাচিত ১৭২ জন কাউন্সিলরকে শপথ পাঠ করান।

এ সময় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম এবং নবনিযুক্ত দুই মেয়র মঞ্চে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত