ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৩ মিনিট আগে
শিরোনাম

প্রেমের টানে ইতালির তরুণী রায়পুরে, গ্রহণ করলেন ইসলাম

  রায়পুর (লক্ষ্মীপুর) প্রতিনিধি

প্রকাশ : ২৮ ফেব্রুয়ারি ২০২০, ২১:৪২

প্রেমের টানে ইতালির তরুণী রায়পুরে, গ্রহণ করলেন ইসলাম

প্রেমের টানে সুদুর ইতালি থেকে বাংলাদেশি যুবক মো. ইকবাল হোসেন (২৭) গ্রামের বাড়ি লক্ষ্মীপুরের রায়পুরে ছুটে এসেছেন এক তরুণী। ভালোবেসে বিয়েও করেছেন দুজন।

বৃহস্পতিবার দিবাগত রাতে তাদের বিয়ে হয়। তরুণী ইসলাম ধর্ম গ্রহণ করে নাম পাল্টে হয়েছেন খাদিজা আক্তার (১৯)।

ইকবাল উপজেলার সোনাপুর ইউনিয়নের পশ্চিম সোনাপুর গ্রামের ওসমান আলী পাটোয়ারী বাড়ির আক্তার হোসেনের ছেলে। এ সংবাদ শুনে শুক্রবার সকাল থেকে তাদের দেখার জন্য দূর-দূরান্ত থেকে ছুটে আসছে বহু মানুষ।

ইকবালের পরিবারের লোকজন জানায়, প্রায় ৬ বছর আগে ইকবাল ইতালিতে গিয়ে প্রবাসী ওই তরুণীদের একটি কোম্পানিতে চাকরি করতো। তখন খাদিজার সঙ্গে ইকবালের প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। ২ বছর আগে ইকবাল বাংলাদেশে চলে আসেন। দেশে চলে আসলেও ওই তরুণীর সঙ্গে তার নিয়মিত যোগাযোগ হতো।

পরিবারের লোকজন জানায়, কাগজপত্রের কিছু সমস্যার কারণে ইকবাল ফের ইতালিতে যেতে পারছিল না। তাই গত বৃহস্পতিবার রাতে ইটালির তরুণী রায়পুরে আসে। পরে ইসলামী শরীয়ত মোতাবেক তাদের বিয়ে হয়। ভাষাগত কিছু সমস্যা থাকলেও বাঙালি নারীর মতোই স্বাভাবিকভাবে সব কাজ করছেন খাদিজা।

শ্বশুরবাড়িতে সাংবাদিকদের মুখোমুখি হন খাদিজা। ইকবালের সঙ্গে প্রেম, বিয়ে, বাংলাদেশ সম্পর্কে জানান অনুভূতি। তার ভাষায়, বাংলাদেশর সংস্কৃতি ও পরিবেশ আমার অনেক ভালো লেগেছে। ইকবালকে অনেক ভালোবাসি। তার জন্যই বাংলাদেশে আসা। আপনারা সবাই আমাদের জন্য দোয়া করবেন।

ইউপি চেয়াম্যান ইউছুফ জালাল কিসমত বাংলাদেশ জার্নালকে বলেন, সুদূর ইতালি থেকে একটি মেয়ে আমাদের এলাকায় এসেছে শুনেছি। তাদের সব ধরনের সহযোগিতা করা হবে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত