ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৩ মিনিট আগে
শিরোনাম

করোনা আতঙ্কে দিন কাটাচ্ছেন প্রবাসী বাংলাদেশিরা

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২৯ ফেব্রুয়ারি ২০২০, ১৬:৪৬  
আপডেট :
 ২৯ ফেব্রুয়ারি ২০২০, ১৬:৪৯

করোনা আতঙ্কে দিন কাটাচ্ছেন প্রবাসী বাংলাদেশিরা

বিশ্বব্যাপী ৫৪টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস। এখন পর্যন্ত এই ভাইরাসে মৃত্যু হয়েছে ২ হাজার ৮৫৮ জনের। আক্রান্ত হয়েছে ৮৩ হাজার ৩৭৯ জন। অপরদিকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩৬ হাজার ৪৩৬ জন।

করোনাভাইরাসে প্রতিদিনই কয়েক’শ মানুষের প্রাণ ঝরছে। এতে আশঙ্কার মধ্যে দিন পার করছেন প্রবাসীরা। সিঙ্গাপুরে পাঁচ ও আরব আমিরাতে এক বাংলাদেশি করোনায় আক্রান্ত হওয়ার খবরে প্রবাসীদের মাঝে দিনেদিনে আতঙ্ক বেড়েই চলেছে।

এ ভাইরাসের কারণে ইতালি প্রবাসী বাংলাদেশিরা শুধু আতঙ্কেই নন তারা চাকরিও হারাচ্ছেন। এই মুহূর্তে ২ লাখ ৬০ হাজারের মতো বাংলাদেশি ইতালিতে রয়েছেন। দেশটির বেশির ভাগ শহরে জনকোলাহল থেমে গেছে। শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে তালা ঝুলছে। সুপারশপ, রেস্টুরেন্ট, নাইট ক্লাবগুলোর বেশির ভাগই বন্ধ। সিনেমা হল, জাদুঘরও বন্ধ করে দিয়েছে কর্তৃপক্ষ। চরম সংকটে পড়েছে রেস্টুরেন্ট ব্যবসা।

জার্মানি ও অস্ট্রিয়াতেও ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস। এতে আশঙ্কার মধ্যে দিন পার করছেন প্রবাসী বাংলাদেশিরাও। স্থানীয় অধিবাসীদের চিন্তা-ভাবনায় এখন প্রাণঘাতি এই ভাইরাস।

ভাইরাস নিয়ে আতঙ্কিত না হয়ে সিঙ্গাপুরে অবস্থানরত প্রবাসী বাংলাদেশিদের দেশ ত্যাগ না করে স্বাভাবিক জীবনযাপন করতে দূতাবাসের পক্ষ থেকে বলা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/ এমএম

  • সর্বশেষ
  • পঠিত