ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৫ মিনিট আগে
শিরোনাম

গোলাগুলিতে নিহত ৭: পরিচয় মিলেছে ৩ জনের

  কক্সবাজার প্রতিনিধি

প্রকাশ : ০২ মার্চ ২০২০, ২০:৩০

গোলাগুলিতে নিহত ৭: পরিচয় মিলেছে ৩ জনের

কক্সবাজারের টেকনাফে র‌্যাবের সাথে ‘গোলাগুলিতে’ নিহত ৭ জনের মধ্যে ৩ জনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন, রোহিঙ্গা শিবির-২৭ এর ডি-৫ ব্লকের মো: ফারুক (৩৫), ই-ব্লকের নূর হোসেন প্রকাশ নুরাইয়া (৩৫) ও শালবাগান ক্যাম্পের মো: ইমরান (২২)।

সোমবার সন্ধা সাড়ে ৭ টার দিকে র‌্যাব-১৫ এর কক্সবাজার কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান সহকারী পুলিশ সুপার আব্দুল্লাহ মোহাম্মদ শেখ সাদী।

এদিকে দৈহিক গড়ন ও স্থানীয় লোকজনের তথমতে নিহত অপর ৪ জনও রোহিঙ্গা বলে ধারনা করা হচ্ছে। তারা সকলে ডাকাত জকির দলের সদস্য।

সহকারী পুলিশ সুপার জানান, টেকনাফে জকির ডাকাত গ্রুপ আতঙ্কের নাম। এই ডাকাত দলকে ধরার জন্য র‌্যাব-১৫ দীর্ঘদিন ধরে কঠোর পরিশ্রম করে আসছে। এর ধারবাহিকতায় রোববার দিবাগত গভীর রাতে টেকনাফের জাদিমোড়া অভিযান চালালে ডাকাত জকিরের আস্তানার সন্ধান পাওয়া যায়।

এ সময় র‌্যাব সদস্যরা আস্তানাটি ঘিরে ফেলে এবং মাইকিং করে ডাকাতদের আত্মসমর্পনের জন্য অনুরোধ জানায়। ডাকাত দলের সদস্যরা এ আহ্বানে সাড়া না দিয়ে র‌্যাবকে লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি চালায়। এ সময় আত্মরক্ষার্থে র‌্যাব সদস্যরাও পাল্টা গুলি ছোড়ে। উভয় পক্ষের মধ্যে থেমে থেকে প্রায় ৪ ঘণ্টা গোলাগুলি হয়। এক পর্যায়ে গোলাগুলি থামলে আস্তানায় ৭ জনের মৃতদেহ পড়ে থাকতে দেখা যায়।

ঘটনাস্থল থেকে ৩টি বিদেশি পিস্তল, ৭টি ওয়ানশুটার গান, ১২ রাউন্ড তাজা কার্তুজ ও ৩ রাউন্ড খালি খোসা উদ্ধার করা হয়। মৃতদেহ টেকনাফ থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

টেকনাফ উপজেলা স্থাস্থ্য কমপ্লেক্স জরুরি বিভাগের চিকিৎসক সাকিয়া হক জানান, গুলিবিদ্ধ ৭ জন রোহিঙ্গা ও র‌্যাব সদস্যদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসাপাতলে নিয়ে আসা হয়েছে। গুলিবিদ্ধ সাত রোহিঙ্গার আগেই মৃত্যু হয়েছে। নিহতদের শরীরে ৪ থেকে ৫টি করে গুলির চিহ্ন রয়েছে। আহত তিন র‌্যাব সদস্যকে চিকিৎসা দেওয়া হচ্ছে এবং মৃতদেহগুলো কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত