ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

লক্ষ্মীপুরের খালগুলো দখলমুক্ত করার নির্দেশ আনোয়ার খানের

  লক্ষ্মীপুর প্রতিনিধি

প্রকাশ : ০৮ মার্চ ২০২০, ১৭:৩৪  
আপডেট :
 ০৮ মার্চ ২০২০, ১৭:৩৮

লক্ষ্মীপুরের খালগুলো দখলমুক্ত করার নির্দেশ আনোয়ার খানের

লক্ষ্মীপুরের খালগুলো দখলমুক্ত করতে জেলা প্রশাসনকে নির্দেশ দিয়েছেন লক্ষ্মীপুর-১ (রামগঞ্জ) আসনের এমপি ড. আনোয়ার হোসেন খান।তিনি জেলার রামগঞ্জ এলাকায় অবৈধভাবে গড়ে ওঠা ইটভাটা ও এসব ভাটাকে কেন্দ্র করে সড়কে চলাচলরত ট্রলি-ট্রাক্টর বন্ধেরও নির্দেশ দেন।

রোববার দুপুরে লক্ষ্মীপুর জেলাপ্রশাসকের সম্মেলন কক্ষে জেলা আইন-শৃঙ্খলা কমিটির সভায় তিনি প্রশাসনকে এসব নির্দেশ দেন।

এসময় আনোয়ার হোসেন খান বলেন, বছরের পর বছর সরকারি খালগুলোর দুইপাড় অবৈধভাবে দখল করে রেখে সুবিধা লুটে নিচ্ছে ভূমিদস্যুরা। যার কারণে পানি নিস্কাশনসহ খালে চলাচলে মারাত্মক বিঘ্ন ঘটছে। এছাড়া লক্ষ্মীপুরসহ রামগঞ্জে বসতি এলাকায় অবৈধভাবে অসংখ্য ইটভাটা গড়ে উঠেছে। অবৈধভাবে গড়ে ওঠা এসব ইটভাটার কারণে একদিকে পরিবেশ মারাত্মক ক্ষতির কবলে, অন্যদিকে বিনষ্ট হয়ে পড়ছে কৃষি জমি। তাছাড়া ইটভাটাগুলোকে কেন্দ্র করে সড়কে ট্রলি-ট্রাক্টরের অবাধ চলাচলে স্থায়ীত্ব হারাচ্ছে সড়কগুলো। অল্পসময়ে নষ্ট হয়ে যাচ্ছে এসব সড়ক। তাই স্থানীয় জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনাসহ আইনি পদক্ষেপ নিয়ে খালগুলো দখলমুক্তকরণ, অবৈধ ইটভাটা বন্ধ ও সড়কে ট্রলি-ট্রাক্টর বন্ধ করা জরুরি।

লক্ষ্মীপুরের জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পালের সভাপতিত্বে জেলা আইন-শৃঙ্খলা কমিটির সভায় লক্ষ্মীপুর জেলা পরিষদের চেয়ারম্যান মো. শাহাজাহান, জেলার ৫টি উপজেলার উপজেলা নির্বাহী কর্মকর্তাগণ, উপজেলা চেয়ারম্যানগণ, জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসনের বিভিন্ন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পরে জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল সড়কে চাঁদাবাজি ও অবৈধ যানবাহন চলাচলের ব্যাপারে ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট দায়িত্বরতদের নির্দেশনা দেন।

এছাড়া জেলা মুক্তিযোদ্ধা কমান্ডের নেতৃবৃন্দ, জেলা প্রেসক্লাবের প্রতিনিধিবৃন্দ ও বিভিন্ন শ্রেণিপেশার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • পঠিত