ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১১ মিনিট আগে
শিরোনাম

নারীতেই সমৃদ্ধ হবিগঞ্জের প্রশাসন

  হবিগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ০৮ মার্চ ২০২০, ২০:০৬  
আপডেট :
 ০৮ মার্চ ২০২০, ২০:১৬

নারীতেই সমৃদ্ধ হবিগঞ্জের প্রশাসন

একটা সময় ছিল, যখন চাকরির ক্ষেত্রে নারীদের অবস্থান শুধুমাত্র শিক্ষকতাতেই আটকে ছিল। কিন্তু এখন আর আগের অবস্থা নেই। সময়ের পরিবর্তন ও নারী ক্ষমতায়নের ফলে সকল ক্ষেত্রেই এখন পুরুষের সাথে সমান তালে দেশ গড়ার কাজে নিয়োজিত রয়েছেন। বিভিন্ন আইনশৃঙ্খলাবাহিনী থেকে শুরু করে জেলা উপজেলার প্রমাসনের গুরুদ্বায়িত্ব পালন করছেন নারীরা।

হবিগঞ্জের প্রশাসনিক কাঠামোতে দৃষ্টি দিলেই স্পষ্ট হবে নারী ক্ষমতায়ন ও কর্মদক্ষতার পরিচয়। জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসনে মোট ১০ জন নারী সফলতার সাথে দায়িত্ব পালন করছে দীর্ঘদিন ধরে। এর মধ্যে নয় উপজেলার ৫টিতেই নির্বাহী কর্মকর্তার (ইউএনও) দায়িত্ব পালন করছেন নারী। এছাড়া জেলা প্রশাসনে গুরুত্বপূর্ণ পদে রয়েছেন ৫ জন।

উপজেলা প্রশাসনের মধ্যে রয়েছেন- লাখাই উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সঞ্চিতা কর্মকার, শায়েস্তাগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুমী আক্তার, বাহুবল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) স্নিগ্ধা তালুকদার, আজমিরিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাঈমা খন্দকার ও মাধবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাসনুভা নাসতারান।

জেলা প্রশাসনে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) দায়িত্ব পালন করছেন মর্জিনা আক্তার, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট উম্মে ইসরাত, সহকারী কমিশনার ইফফাত আরা জামান উর্মি, সহকারী কমিশনার (সাধারণ শাখা, পর্যটন সেল) আফিয়া আমীন পাপ্পা ও সহকারী কমিশনার আমেনা খাতুন।

তারা যে শুধু দায়িত্ব পালন করছেন তা নয়। নিজেদের নিপুন কর্ম-দক্ষতায় ইতোমধ্যে প্রশংসিত সর্বমহলে। প্রশাসন থেকে শুরু করে সাধারণ মানুষের কাছে মূল্যায়ন পেয়েছে তাদের শ্রম, মেধার ও সততা। বলতে গেলে নারীতেরই সমৃদ্ধ হয়েছে হবিগঞ্জের প্রশাসন।

নারী কর্মকর্তাদের বিষয়ে হবিগঞ্জের জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ কামরুল হাসান বলেন, জেলায় ৫ জন উপজেলা নির্বাহী কর্মকর্তা রয়েছেন। এছাড়া জেলা প্রশাসনেও ৫ জন নারী কর্মকর্তারা রয়েছেন। তারা অত্যন্ত সততা ও নিষ্টার সাথে দক্ষভাবে নিজ নিজ দায়িত্ব পালন করে আসছেন।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত