ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১২ মিনিট আগে
শিরোনাম

কালো কাপড়ে শহীদ মিনার ঢেকে মুক্তিযোদ্ধাদের প্রতিবাদ

  সুনামগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ০৯ মার্চ ২০২০, ০৪:৩৮

কালো কাপড়ে শহীদ মিনার ঢেকে মুক্তিযোদ্ধাদের প্রতিবাদ

সুনামগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনার এলাকায় বাণিজ্যিক মার্কেট নির্মাণ এবং শহীদ মিনার নিয়ে কটুক্তি ও অবজ্ঞার প্রতিবাদে কালো কাপড়ে শহিদ মিনার ঢেকে দিয়ে প্রতিবাদে অবস্থান কর্মসূচি পালন করছেন সুনামগঞ্জের সর্বস্তরের তিন শতাধিক মুক্তিযোদ্ধা।

রোববার অবস্থান কর্মসূচির আগে মুক্তিযোদ্ধারা মিছিল সহকারে শহর প্রদক্ষিণ করে জেলা জজের বিরুদ্ধে ব্যবস্থা নিতে জেলা প্রশাসকের কার্যালয়ে প্রধানমন্ত্রী বরাবর ছয় দফা দাবিসংবলিত স্মারকলিপি দিয়েছেন। শহীদ মিনার ক্যাম্পাস থেকে মার্কেট অপসারণ করা না হলে আগামী ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবসের অনুষ্ঠান বর্জনের ঘোষণা দিয়েছেন তাঁরা।

সুনামগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ ও পুলিশ সুপার মো. মিজানুর রহমান স্মারকলিপি গ্রহণ করে আইন শৃঙ্খলা রক্ষা কমিটির মাধ্যমে সরকারি সংশ্লিষ্ট দপ্তরে এটি প্রদান করার আশ্বাসের পর মুক্তিযোদ্ধারা শহীদ মিনারে ফিরে আসেন।

বিক্ষোভ মিছিল সহকারে কেন্দ্রীয় শহিদ মিনারে এসে প্রতিবাদ স্বরূপ কালো কাপড়ে শহিদ মিনার ঢেকে দিয়ে দখলের প্রতিবাদ জানান মুক্তিযোদ্ধারা। পরে শহীদ মিনার চত্বরে বসে তারা অবস্থান কর্মসূচি পালন করেন।

বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন- সুনামগঞ্জ মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার হাজী নূরুল মোমেন, সাবেক ডেপুটি কমান্ডার আবু সুফিয়ান, সদর উপজেলার সাবেক কমান্ডার আব্দুল মজিদ, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আতাউর রহমান, মুক্তিযোদ্ধা মালেক হুসেন পীর প্রমুখ।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত