ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

জঙ্গি সংগঠনের সক্রিয় সদস্য গ্রেপ্তার, ২ দিনের রিমান্ডে

  সাতক্ষীরা প্রতিনিধি

প্রকাশ : ১২ মার্চ ২০২০, ১৬:২৪  
আপডেট :
 ১২ মার্চ ২০২০, ১৯:৪২

জঙ্গি সংগঠনের সক্রিয় সদস্য গ্রেপ্তার, ২ দিনের রিমান্ডে

সাতক্ষীরায় নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘আনসারুল্লাহ বাংলা টিমের’ সক্রিয় সদস্য নাজমুল ইসলামকে গ্রেপ্তার করেছে বাংলাদেশ পুলিশের এন্টি টেররিজম ইউনিটের সদস্যরা।

মঙ্গলবার বিকালে সাতক্ষীরা শহরের উপকণ্ঠের মাগুরা মিলগেট এলাকা থেকে তাকে আটকের পর বৃহস্পতিবার সাতক্ষীরা অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করলে বিজ্ঞ বিচারক হুমায়ুন কবির শুনানি শেষে ২দিনের রিমান্ড মঞ্জুর করে আদালত।

আটক নাজমুল ইসলাম মাগুরা গ্রামের নাসিরুল করিমের ছেলে। এঘটনায় সদর থানায় সন্ত্রাস বিরোধী আইনে মামলা দায়ের করা হয়।

সাইবার ক্রাইম এন্ড সাইবার সিকিউরিটি এন্টি টেররিজম ইউনিটের পুলিশ পরিদর্শক মোহাম্মদউল্যাহর দায়েরকৃত এজাহারে বলা হয়, আসামী নাজমুল ইসলাম গাজিপুর জেলার এ্যালোন টেক্স গ্রুপের (টেক্সটাইল এন্ড স্পিনিং গার্মেন্টস) এ চাকুরির সময় জঙ্গী সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের সক্রিয় সদস্য হিসেবে যুক্ত হয়ে উগ্রবাদী কার্যক্রমে সাধারণ মানুষকে উদ্বুদ্ধ করে আসছিল।

সে “তাগুতের শত্রু” নামক ফেজবুক আইডি ব্যবহার করে সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক সৃষ্টি ধর্মীয় উগ্রবাদী মতাদর্শ প্রচারের মাধ্যমে দেশের আইন শৃঙ্খলা পরিস্থিতির মারাত্তক অবনতি ও নাশকতা মুলক কার্যক্রমের লক্ষে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করে আসছিল।

বিষয়টি এন্টি টেররিজম ইউনিটের গোয়েন্দা নজরদারিতে আসে এবং আইডি বিশ্লেষণ করে সাতক্ষীরা সদর থানা এলাকায় ব্যবহার হচ্ছে নিশ্চিত হয়ে গত ৮ মার্চ এন্টি টেররিজম ইউনিটের আভিযানিক দল সাতক্ষীরায় এসে গোয়েন্দা পুলিশের সহয়তায় নজরদারিতে রাখা হয় এবং ১০ মার্চ বিকালে শহরের মিল বাজার এলাকা থেকে তাকে আটক করা হয়।

এ সময় তার নিকট থেকে একটি স্মার্ট ফোন জব্দ করে জিজ্ঞাসাবাদ শেষে নিষিদ্ধ সংগঠনের সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করে।

বাংলাদেশ জার্নাল/ এমএম

  • সর্বশেষ
  • পঠিত