ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৪ মিনিট আগে
শিরোনাম

অপহরন ও গণধর্ষণ মামলায় ৩ জনের যাবজ্জীবন

  ঠাকুরগাঁও প্রতিনিধি

প্রকাশ : ১৩ মার্চ ২০২০, ০০:২২  
আপডেট :
 ১৩ মার্চ ২০২০, ০০:২৫

অপহরন ও গণধর্ষণ মামলায় ৩ জনের যাবজ্জীবন

ঠাকুরগাঁওয়ে এক কিশোরীকে অপহরণ ও গণধর্ষনের অভিযোগে ৩ জনকে যাবজ্জীবন, এক লাখ টাকা জরিমানা অনাদায়ে আরো এক বছরের জেল এবং অপর ধারায় ১৪ বছরের জেল, বিশ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের জেল দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার ঠাকুরগাঁও নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক জেলা ও দায়রা জজ গোলাম ফারুক এ রায় দেন।

দন্ডপ্রাপ্তরা হলেন- জেলার পীরগঞ্জ উপজেলার দৌলতপুর গ্রামের মফিলত হোসেনের ছেলে মকিম উদ্দিন ও রিক্সা চালক আব্দুল মালেক এবং রঘুনাথপুর গ্রামের আব্দুল মতিনের ছেলে সুমন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০০৮ সালে ২৪ সেপ্টেম্বর রানীশংকৈল উপজেলার গোগর গ্রামের রিক্সাচালক মমতাজ আলীর বাড়িতে যায় পীরগঞ্জ উপজেলার দৌলতপুর গ্রামের মকিম উদ্দিন। মকিম উদ্দিন মমতাজ আলীর কিশোরী কন্যা (১৪) কে তার বাবার দুর্ঘটনার সংবাদ দিয়ে রিক্সায় করে তুলে নিয়ে যায়।

পথিমধ্যে জগথা রেললাইনের পাশে সখিনা বেগমের বাড়িতে ওই কিশোরীকে নিয়ে যায়। সেখানে মুখে কাপড় বাঁধা ৫ যুবক ওই কিশোরীকে পালাক্রমে ধর্ষণ করে। এরপর ওই বছরের ২৬ সেপ্টেম্বর ওই কিশোরীকে ছেড়ে দিলে বাড়ি ফিরে আসে।

এ ঘটনায় ওই কিশোরীর মা বাদি হয়ে রানীশংকৈল থানায় অপহরণ ও গণধর্ষণ মামলা দায়ের করে। পুলিশ ২০০৯ সালের ১৩ জানুয়ারি আসামী মকিম উদ্দিন, আব্দুল মালেক, সুমন ও সখিনার বিরুদ্ধে চার্জশীট দাখিল করে। এরপর আদালতে দীর্ঘদিন সাক্ষ্য গ্রহণের পর ৯/৩ ধারায় তিন যুবকের দুটি ধারায় যাবজ্জীবন, এক লাখ টাকা জরিমানা অনাদায়ে আরো এক বছরের জেল এবং ৭ধারায় ১৪ বছরের জেল, বিশ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৬ মাসের জেল দেন আদালত। মামলায় অপর আসামী সখিনা বেগম মৃত্যু বরণ করায় এ মামলা থেকে খালাস দেয়া হয়।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত