ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

মিথ্যা মামলা প্রত্যাহারের প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা

  রাজশাহী প্রতিনিধি

প্রকাশ : ১৪ মার্চ ২০২০, ১৭:১০

মিথ্যা মামলা প্রত্যাহারের প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা

সাংবাদিকদের বিরুদ্ধে হয়রানিমূলক মিথ্যা মামলা প্রত্যাহারের প্রধানমন্ত্রীর আশু হস্তক্ষেপ কামনা করেছেন রাজশাহীর সাংবাদিকেরা।

শনিবার বেলা ১১টার দিকে মানবজমিনসহ সারাদেশে গণমাধ্যমের উপর হামলা-হয়রানির ঘটনায় নগরীর সাহেববাজার জিরোপয়েন্ট প্রেসক্লাব চত্বরে রাজশাহী প্রেসক্লাব এই প্রতিবাদ কর্মসূচির আয়োজন করেছেন রাজশাহীর সাংবাদিকেরা।

রাজশাহী প্রেসক্লাব সভাপতি সাইদুর রহমানের সভাপতিত্ব এবং সাধারণ সম্পাদক আসলাম-উদ-দৌলার পরিচালনায় মানববন্ধন কর্মসূচীতে বক্তব্য রাখেন, রাজশাহী প্রেসক্লাবের আজীবন সদস্য কলামিস্ট মুক্তিযোদ্ধা প্রশান্ত কুমার সাহা, মহানগর সেক্টর কমান্ডার ফোরাম সভাপতি মুক্তিযোদ্ধা শাহজাহান আলী বরজাহান, আতাউর রহমান স্মৃতি পরিষদ সহ-সভাপতি জাতীয় পার্টি নেতা সালাউদ্দিন মিন্টু, সিনিয়র সাংবাদিক রাশেদ রিপন প্রমুখ।

বক্তারা বলেন, সাংবাদিকরা যখন নিষ্ঠার সঙ্গে লিখছেন সেই মূহূর্তে সাংবাদিকদের উপর যে মিথ্যা মামলা দেয়া হচ্ছে। আজ সত্য কথা বলতে গিয়ে হয়রানির স্বীকার হতে হয়। মানবজমিন পত্রিকার সম্পাদকের উপর যে মিথ্যা মামলা দেয়া হয়েছে তার তিব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। তা প্রত্যাহারের দাবিতে আজকের মানববন্ধন। মাননীয় প্রধানমন্ত্রীকে বলতে চাই, যদি সত্য কথা বলতে গিয়ে আপনার আশেপাশের লোকদের দ্বারা মামলা-হামলার স্বীকার হতে হয়। তবে গেজেট করে সত্য কথা বলা বন্ধ করে দেন। নাহলে সংবাদপত্রের উপর হস্তক্ষেপ-হয়রানি বন্ধে উদ্যোগ গ্রহণ করুন। আপনার উদ্যোগের সুফল জনগণের দৌড়গোড়ার পৌঁছানো ও দুর্নীতির বিরোধী অভিযানের সফলতার স্বার্থেই গণমাধ্যমের শক্তিশালী ভূমিকা দরকার। নাচেৎ কখন এ পাপিয়ারা আপনাকে জেঁকে ধরবে আপনি টেরও পাবেন না।

বাংলাদেশ জার্নাল/ এমএম

  • সর্বশেষ
  • পঠিত