ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

বান্দরবানে অজ্ঞাত রোগের প্রাদুর্ভাব, নিহত ১

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১৬ মার্চ ২০২০, ১২:০৮

বান্দরবানে অজ্ঞাত রোগের প্রাদুর্ভাব, নিহত ১

শুষ্ক মৌসুম শুরু হতে না হতেই বান্দরবানের লামা উপজেলায় অজ্ঞাত রোগের প্রাদুর্ভাব দেখা দিয়েছে। উপজেলা সদর ইউনিয়নের দুর্গম পাহাড়ি লাইল্যা মুরুং পাড়ায় এ রোগের প্রাদুর্ভাব দেখা দেয়।

ইতোমধ্যে এ রোগে আক্রান্ত হয়ে দুতিয়া মুরুং (৭) নামের এক শিশুর মৃত্যু ও পাড়ার আরও প্রায় ৩৫ নারী-পুরুষ আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে।

লাইল্যা মুরুং পাড়ার কারবারী লাতুং মুরুং বলেন, গত কয়েকদিন থেকে হঠাৎ পাড়ার প্রতি ঘরে ৩-৪ জন করে অসুস্থ হয়ে পড়ে। আক্রান্তদের গায়ে গুটি উঠেছে, পাশাপাশি প্রচণ্ড জ্বর ও কাশি। পাড়ায় মোট ৮টি পরিবার রয়েছে। ইতোমধ্যে এ রোগে আমার নাতি দুতিয়া মুরুং মারা গেছে।

লামা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মিন্টু কুমার সেন বলেন, কারও গায়ে হালকা ঘামাচির মতো দেখা যাচ্ছে আবার কারও গায়ে তা দেখা যাচ্ছে না। মুখ লাল হয়ে গেছে, অনেকের মুখ দিয়ে রক্তও বের হচ্ছে। আক্রান্তরা অনেক দিন যাবত জ্বরে ভুগছে, তাদের শরীর ব্যথা। চেষ্টা করছি সবাইকে লামা হাসপাতালে নিয়ে আসার।

এই বিষয়ে লামা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদুল হক জানায়, খবর পাওয়ার সাথে সাথে আক্রান্ত পাড়ায় স্বাস্থ্য কর্মী পাঠানো হয়েছে। স্বাস্থ্য কর্মীরা ফিরে আসলে বিস্তারিত জানা যাবে।

বাংলাদেশ জার্নাল/কেআই

  • সর্বশেষ
  • পঠিত