ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৯ মিনিট আগে
শিরোনাম

স্কুলে স্কুলে গিয়ে মুজিববর্ষের লোগো আঁকছেন বাদশা

  শেরপুর প্রতিনিধি

প্রকাশ : ১৬ মার্চ ২০২০, ১৬:৫২

স্কুলে স্কুলে গিয়ে মুজিববর্ষের লোগো আঁকছেন বাদশা

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর ভালোবাসা প্রকাশ করতে গোলাম বাদশা নামে এক চিত্রশিল্পী স্ব উদ্যোগে ১০০টি শিক্ষা প্রতিষ্ঠানে জন্মশতবার্ষিকীর লোগো আঁকার কাজ শুরু করেছেন।

মুজিববর্ষ উপলক্ষে শেরপুরের নালিতাবাড়ীতে এ কার্যক্রম শুরু করেছেন বাদশা। তার ইচ্ছা, শেষ লোগোটি গোপালগঞ্জের হিমাডাঙ্গায় বঙ্গবন্ধু যে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পড়াশোনা করেছেন সেই স্কুলে আঁকার।

অন্যদিকে, এ উদ্যোগকে সাধুবাদ জানিয়ে উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদের পক্ষ থেকে সার্বিক সহযোগিতার কথা জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)।

শিক্ষক, শিক্ষার্থী ও স্থানীয়রা জানায়, দেশে অনেক মুজিবভক্ত রয়েছেন, যাদের চিন্তা-চেতনায় ও কাজে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা ও ভালোবাসার বহিঃপ্রকাশ ঘটে। এমনি এক মুজিবভক্ত শেরপুরের নালিতাবাড়ী উপজেলার পৌর শহরের গড়কান্দা মহল্লার বাসিন্দা চিত্রশিল্পী গোলাম বাদশা। জাতির জনকের প্রতি গভীর ভালোবাসা প্রকাশ করতে নিজের অবস্থান থেকে স্ব উদ্যোগে মুজিববর্ষ উপলক্ষে ১০০টি শিক্ষা প্রতিষ্ঠানে বঙ্গবন্ধুর ছবি সংবলিত মুজিব জন্মশতবার্ষিকীর লগো আঁকার কাজ শুরু করেছেন। ইতোমধ্যে প্রায় ১৫টি স্কুলে এঁকেছেন ওই লগো।

নালিতাবাড়ীর নাজমুল স্মৃতি মহাবিদ্যালয়ের শিক্ষক এনায়েতুর রহিম বলেন, স্কুল-কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা ও প্রকৃত ভালোবাসা জাগাতে এবং এ ভালোবাসার প্রভাব দেশব্যাপী ছড়িয়ে দেওয়ার লক্ষ্যে রং-তুলির মাধ্যমে এমন অভিনব কৌশল অবলম্বন করেছেন মুজিব পাগল চিত্রশিল্পী গোলাম বাদশা। এটি একটি প্রশসংনীয় উদ্যোগ।

চিত্রশিল্পী গোলাম বাদশা বলেন, আমার ইচ্ছা শেষ লগোটি গোপালগঞ্জের হিমাডাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে (বঙ্গবন্ধু বাল্যকালে লেখাপড়া করেছেন) আঁকা। এ বিষয়ে আমি সকলের সহযোগিতা চাই।

গোলাম বাদশা যদি কোন ধরণের সহযোগিতার আবেদন করেন তাহলে তাকে উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদের পক্ষ থেকে সার্বিক সহযোগিতা করা হবে বলে জানিয়েছেন নালিতাবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফুর রহমান।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত