ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

গোপালগঞ্জে

হোম কোয়ারেন্টাইনে ৭, বশেমুরবিপ্রবি বন্ধ

  গোপালগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ১৭ মার্চ ২০২০, ১৫:৫৬  
আপডেট :
 ১৭ মার্চ ২০২০, ১৬:৩৩

হোম কোয়ারেন্টাইনে ৭, বশেমুরবিপ্রবি বন্ধ

গোপালগঞ্জে ২৪ ঘন্টায় করোনা ভাইরাস সন্দেহে আরো ৭ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এর মধ্যে ৫জন বিদেশ ফেরত প্রবাসী ও দুইজন স্থানীয়। এ নিয়ে মোট ৪০ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হলো।

এদিকে, করোনা ভাইরাসের প্রাদূর্ভাব কমাতে শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ দিয়ে গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষনা করা হয়েছে।

গোপালগঞ্জ জেলা সিভিল সার্জন ডা: নিয়াজ মোহাম্মদ জানান, ইতালি, চীন, সিংগাপুর, মালয়েশিয়া, ভারত, সৌদি আরব, বাহারাইন, ব্রুনাই ও লেবাননসহ ১২টি দেশ থেকে সম্প্রতি বাড়ী ফেরা ৩৮ জন প্রবাসী ও স্থানীয় দুইজনকে করোনা সন্দেহে কোয়ারেন্টাইনে রাখা হয়।

তিনি বলেন, স্থানীয় দু’জনকে আইসোলেশন সেন্টারে রাখার পর প্রয়োজনীয় নির্দেশনা সহকারে হোম কোয়ারেন্টাইনের পাঠানো হয়েছে। আর ৫জনের ১৪ দিনের পয্যাবেক্ষন শেষে হোম কোয়ারেন্টাইন থেকে ছাড়া হয়েছে। এসময় স্বাস্থ্যকর্মীরা সব সময়ই তাদের বিষয়ে খোঁজ খবর রাখার পাশাপশি প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হয়েছে বলেও জানান তিনি।

এদিকে, বিশ্ববিদ্যালয়ের রেজিষ্ট্রার প্রফেসর ড. নুরউদ্দিন আহমেদ স্বাক্ষরিত এক চিঠিতে জানানো হয়েছে, করোনার ভাইরাস আক্রান্ত ঠেকাতে আগামী ১৮ মার্চ থেকে ৩১ মার্চ পয্যন্ত একাডেমিক কায্যক্রম, ২২ মার্চ থেকে ৩১ মার্চ পয্যন্ত প্রশাসনিক কর্যক্রম বন্ধ ঘোষণা করেছে গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।

সেই সঙ্গে ১৮ মার্চের মধ্যে শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ দেয়া হয়েছে। ৩১ মার্চ হল খুলে দেয়ার নির্দেশনা দেয়া হয়।

বাংলাদেশ জার্নাল/ এমএম

  • সর্বশেষ
  • পঠিত